বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠিপেটা, আটক ১৫

সংগৃহীত ছবি

বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠিপেটা, আটক ১৫

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে পতাকা প্রদর্শন কর্মসূচিতে নয়াপল্টনের কার্যালয়ে সামনে জড়ো হওয়া নেতা-কর্মীদের লাঠিপেটা করেছে পুলিশ। এতে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ দলটির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া পুলিশের হাতে আটক হয়েছেন ১৫ জন নেতাকর্মী।

শনিবার সকাল ১১টার আগে কালো পতাকা প্রদর্শন কর্মসূচির কিছু আগে পুলিশ তাদের লাঠিপেটা করে।

ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক নাদিয়া পাঠান পাপন জানান, কেন্দ্রঘোষিত কর্মসূচি পালনের জন্য সকাল ১০টার নেতাকর্মীরা নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। ‍কেন্দ্রীয় কার্যালয়ে আসেন বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা। হঠাৎ করে পুলিশ নেতাকর্মীদের উপর লাঠিপেটা শুরু করে। এ সময় জলকামান থেকে ছোড়া হয় গরম পানি।

এতে মির্জা ফখরুলসহ দলটির অনেক নেতাকর্মী ভিজে যান। পুলিশ নেতাকর্মীদের বেধড়ক পেটান বলে অভিযোগ করেন তিনি। এছাড়া ১৫ জন নারী কর্মীসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

জানতে চাইলে পল্টন মডেল থানার বেশ কয়েকজন কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কেউ ফোন ধরেননি।

দুর্নীতি মামলায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে ও ঢাকায় সমাবেশের অনুমতি না মেলায় আজ ঢাকায় কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ঘোষণা করে বিএনপি। গত বৃহস্পতিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ঢাকায় যে সমাবেশ করার কথা ছিল, এই সমাবেশ পুলিশ করতে না দেওয়ার পৈশাচিক জিঘাংসার প্রতিবাদে আমরা শনিবার ঢাকায় কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলাম। সেটা সংশোধন হয়ে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি হবে। বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী, জাতীয়তাবাদী শক্তি ও গণতন্ত্রকামী মানুষজন যে যেখানে যে অবস্থানে থাকবেন তারা কালো পতাকা প্রদর্শন করবেন- এই আহ্বান আমরা করছি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসনের পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর থেকে ধারাবাহিকভাবে নানা কর্মসূচি পালন করছে বিএনপি। ঢাকা ও ঢাকার বাইরে আট দিন কর্মসূচি পালনের পর ২২ ফেব্রুয়ারি রাজধানীতে সমাবেশের ডাক দিয়েছিল দলটি।