২৪ তলা থেকে পড়েও বেঁচে গেলেন জাম্পার!

সংগৃহীত ছবি

২৪ তলা থেকে পড়েও বেঁচে গেলেন জাম্পার!

সাহিদ রহমান অরিন

২৪তলা ভবন থেকে লাফ দিলেন এক বেস জাম্পার। সঙ্গে প্যারাসুট থাকলেও সেটা সময়মতো না খোলাতেই বাধল বিপত্তি। সোজা নিচে আঁছড়ে পড়লেন ওই জাম্পার।  সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যায় প্রত্যক্ষদর্শীরা।

অবস্থা বেশ গুরুতর হলেও দৈবক্রমে প্রাণে বেঁচে যান তিনি। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে এমনই এক ঘটনা ঘটেছে সুইডেনের রাজধানী স্টকহোমের কুংগসলম্যান দ্বীপে।

স্ক্যান্ডিনেভিয়ান দেশটির শীর্ষস্থানীয় দৈনিক দাগেন্স নিহেতের প্রতিবেদন অনুযায়ী, খেলা দেখানোর উদ্দেশ্যে ২৪৬ ফুট উঁচু ভবনের ছাদে ওঠেন ওই বেস জাম্পার। নিচে দাঁড়িয়ে থাকা বন্ধুরা সেটার ভিডিও করছিলেন।

কিন্তু সঙ্গে থাকা প্যারাসুট মেলে ধরতে না পারায় সোজা রাস্তায় আঁছড়ে পড়েন তিনি। তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সবাই ভেবেছিলেন তাকে আর বাঁচানো সম্ভব হবে না। কিন্তু, প্রাণে বেঁচে গেছেন ওই ব্যক্তি। কর্তব্যরত চিকিৎসক জানান, জাম্পারের চোট গুরুতর হলেও প্রাণঘাতী নয়। তবে ওই ব্যক্তির নাম এখনো জানা যায়নি।  

স্টকহোম পুলিশের বক্তব্য, শহরে বেস জাম্পিংয়ের ব্যাপারে কোনো নিষেধাজ্ঞা নেই। জাম্পিংয়ের ক্ষেত্রে শুধুমাত্র দেখা হয়, জাম্পার যে ভবন থেকে ঝাঁপিয়ে পড়বেন, সেটা আইন মেনে নির্মাণ করা হয়েছে কি না।

ওই ভিডিওতে তাকে ২৪ তলা থেকে পড়তে দেখা গেলেও শেষ মুহূর্তে তিনি কিসের ওপর পড়লেন তা দেখা যায়নি। তবে পড়ার সঙ্গে সঙ্গে কিছু একটা ভাঙচুরের শব্দ শোনা যায়।

তাছাড়া কুংগসলম্যানে এরকম চমকপ্রদ খেলা হরহামেশাই দেখা যায়। এমনকি আহত জাম্পারের এক বন্ধু ওই ঘটনার একটু পরেই প্যারাসুট নিয়ে সফলভাবে অবতরণ করেন। তবে ২০১৩ সালে এই খেলা দেখাতে গিয়ে একজনের প্রাণহানি ঘটে। ভিডিও দেখতে ক্লিক করুন:

সূত্র: ডেইলি মেইল

সম্পর্কিত খবর