মেয়েটিকে ছিঁড়ে খেল কুকুরের দল!

স্কুল থেকে ফেরার পথে লিজা কানারেইকিনাকে ছিঁড়ে খায় হিংস্র কুকুরের দল। ছবি: ইস্ট টু ওয়েস্ট

মেয়েটিকে ছিঁড়ে খেল কুকুরের দল!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১২ বছরের মেয়েটির নাম লিজা কানারেইকিনা। স্কুল শেষ করে বনের পাশ ধরে ফিরছিল বাড়িতে। কিন্তু, ফেরা হলো না। পরিবারের লোকজন এসে খুঁজে পেল মেয়েটির স্কুলের ব্যাগ, রক্ত আর শরীরের ছিন্নভিন্ন অংশ।

ক্ষুধার তাড়নায় একদল হিংস্র কুকুর ছিঁড়ে খেয়েছে কিশোরীকে। এই নৃশংস ঘটনাটি ঘটেছে ইউক্রেনের শিল্প নগরী দোনেৎস্ক থেকে ১৮ মাইল পূর্বের শহর খারশিজ্কে।  

তবে পুলিশ এখনো ফরেনসিক রিপোর্ট হাতে পায়নি বলে এক প্রতিবেদনে জানিয়েছে রাশিয়ার ট্যাবলয়েড পত্রিকা কোমসোমোল্সকায়া প্রাভডা।  

গতকাল শুক্রবার মিরর অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, দীর্ঘক্ষণ আগে স্কুল ছুটি হলেও বাড়ি না ফেরায় লিজার মা-বাবার মনে সন্দেহ জাগে।

চারপাশ তন্নতন্ন করে খুঁজতে শুরু করেন তারা। শেষ পর্যন্ত তুষারে ঢাকা রাস্তার ধারে লিজার দেহাবশেষ খুঁজে পান অভিভাবকরা। সেখানে মৃত মেয়েটির রক্ত ও মাংসের টুকরো পড়ে ছিল। আর ক্ষ্যাপাটে কুকুরগুলো নেকড়ের ন্যায় গর্জন করছিল।

পুলিশ জানায়, স্কুল শেষে পার্শ্ববর্তী বনের ধার দিয়ে বাড়ি ফিরছিল লিজা। সে সময় গাছের আড়ালে ওত পেতে ছিল কয়েকটি ক্ষুধার্ত কুকুর। সুযোগ বুঝে অসহায় মেয়েটির ওপর ঝাঁপিয়ে পড়ে উন্মত্ত কুকুরগুলো। মুহূর্তেই লিজাকে ছিঁড়ে টুকরো টুকরো করে খেয়ে ফেলে।

news24bd.tv

বরফে পড়ে ছিল লিজার রক্ত ও ছিন্নভিন্ন দেহ I ছবি: ইস্ট টু ওয়েস্ট

 

লিজার প্রতিবেশী  দিমিত্রি সারকানোভ জানান, ‘আমি ওই পথেই গাড়ি চালিয়ে আসছিলাম। রাস্তায় স্কুল ব্যাগ পড়ে থাকতে দেখে সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নামলাম। ব্যাগে পাওয়া নোটবুক আর পাঠ্যপুস্তক দেখে বুঝে নিয়েছি ওটা লিজাই  ছিল। ’

ইদানিং খারশিজ্কের বনভূমি ও এর পার্শ্ববর্তী  এলাকায় কুকুরের বর্বরতা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। ক’দিন আগে গালিনা নামের এক নারী বাজার থেকে ফেরার পথে কুকুরের কামড়ের শিকার হয়েছিলেন। প্রশাসনের নিকট কুকুর নিধনের আবেদনও করেছিলেন তিনি।

দোনেৎস্ক শহরের প্রশাসনিক কর্মকর্তা ভ্লাদিমির টিমারম্যান জানান, ‘প্রতিনিয়ত কুকুরদের সঙ্গে লড়াই করতে হচ্ছে আমাদের। এটা (লিজার মৃত্যু) তারই ফল। প্রতি মাসেই আমরা অন্তত একশ' কুকুর নিধন করি। তাদের মধ্যে কিছু কুকুর এক শহর থেকে আরেক শহরে যায়। কতকগুলো আবার এখানেই ফিরে আসে। এই ফিরে আসা কুকুরগুলোই এখন মানুষকে কামড়াতে ও আক্রমণ করতে শুরু করেছে। ’

সম্পর্কিত খবর