নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন

সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ছবি: সংগৃহীত)

পিলখানা দিবস

নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পিলখানায় বিডিআর (বর্তমানে বিজিবি) বিদ্রোহের ঘটনায় নিহত সেনা সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। আজ  সকালে বনানী কবরস্থানে নিহতদের সমাধিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এ সময় এক মিনিট নীরবতা পালন করে শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করা হয়।

সামরিক কবরস্থানে প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সহকারী সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল কাজী ইফতেখারুল আলম এবং পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সেনা প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনীর প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আগামীকাল বিকেলে পিলখানার বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী ও তার মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, বিজিবি মহাপরিচালক, শহীদদের স্বজন, পিলখানায় কর্মরত সকল কর্মকর্তা ও বিভিন্ন পদবীর সৈনিক উপস্থিত থাকবেন।

সম্পর্কিত খবর