ট্রাম্পের গোপন খবর জানেন জেলে বন্দি এই রুশ মডেল !

ফাইল ছবি

ট্রাম্পের গোপন খবর জানেন জেলে বন্দি এই রুশ মডেল !

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ট্রাম্পের গোপন খবর ফাঁস করে দেবেন বেলারুশ বংশোদ্ভূত রুশ মডেল আনাস্তাসিয়া ভাশুকেভিচ। এ মডেলের দাবি, ট্রাম্প শিবিরের রাশিয়া সংযোগ বিষয়ে অনেক তথ্য তার কাছে আছে। এমনকি প্রমাণ হিসেবে আছে নানা অডিও ও ভিডিও ক্লিপ।

আনাস্তাসিয়া বর্তমানে থাইল্যান্ডের একটি কারাগারে বন্দি রয়েছেন।

কারাগার থেকে মুক্তির বিনিময়েই ওই তথ্যগুলো প্রকাশ করবেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে জানিয়েছেন তিনি।

news24bd.tv

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের বিজয়ে রাশিয়ার হাত ছিল এমন খবর বার বার গণমাধ্যমে উঠে এসেছে। এমনকি নির্বাচনের পরেও ট্রাম্প প্রশাসনের সঙ্গে রাশিয়ার সেই সম্পর্ক বিদ্যমান রয়েছে বলে অনেকের দাবি। তবে শক্ত প্রমাণ না থাকায় বিষয়টি বার বারই ধামাচাপা পড়ে গেছে।

কিন্তু, আনস্তাসিয়ার দাবি, তার কাছে যে প্রমাণ আছে তা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শিবিরের সঙ্গে রাশিয়ার যোগসাজশের বিষয়টি প্রমাণে যথেষ্ট।
 
সিএনএন জানায়, গত ২৬ ফেব্রুয়ারি থাইল্যান্ডে এক সেমিনার থেকে তাকে আটক করা হয়। এ সময় তার সঙ্গে আরও নয় রুশকে আটক করে পুলিশ। একটি ‘যৌন প্রশিক্ষণের’ সেমিনারে অংশ নিয়েছিলেন তারা। থাই অভিবাসন বিভাগের এক কর্মকর্তা বলেন, রেবকা বেলারুশ থেকে এসেছেন এবং রাশিয়ার পাসপোর্টে থাইল্যান্ডে প্রবেশ করেন। পরে পাতায়ার একটি কারাগারে নেওয়ার সময় রেবকা তার ইনস্টাগ্রামে একটি ভিডিও প্রকাশ করেন। ভিডিওতে তিনি যুক্তরাষ্ট্রের সাংবাদিকদের কাছে সাহায্যের আবেদন জানান।

ভিডিওতে আনাস্তাসিয়া বলেন, ‘আমি ভিডিও ও অডিওসহ আপনাদের সব তথ্য দিতে প্রস্তুত। আমি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প-রাশিয়া যোগসূত্রসহ আরও অনেক বিষয় জানি। আমি আপনাদের প্রস্তাবের অপেক্ষায় আছি এবং আমি থাই জেল থেকে আপনাদের জন্য অপেক্ষা করছি। ’

বেলারুশের মডেল আনাস্তাসিয়া ভাশুকেভিচ একটি এস্কর্ট সার্ভিসের কর্মী ছিলেন। তিনি ছদ্মনাম নাস্তিয়া রিবকা নামেই বিখ্যাত। রাশিয়ার অন্যতম ধনী ব্যক্তি ওলেগ দেরিপাস্কা ও উপপ্রধানমন্ত্রী সেরগেই প্রিখোদকার সাথে একটি প্রমোদতরীতে ভ্রমণে যাওয়ায় সামাজিক মাধ্যমে খ্যাতি অর্জন করেন আনাস্তাসিয়া। এছাড়া ট্রাম্পের নির্বাচনী প্রচারণার ম্যানেজার পল ম্যানাফর্ট আগে দেরিপাস্কার কর্মচারী ছিলেন। আনাস্তাসিয়া নিজেকে দেরিপাস্কার প্রাক্তন প্রেমিকা বলে দাবি করেন। সেইসব সূত্রে আনাস্তাসিয়া মার্কিন নির্বাচন সম্পর্কে অনেক গোপন খবর জানতে পারেন বলে মনে করছেন অনেকে।  

গত মাসে রাশিয়ার প্রধান বিরোধীদলীয় নেতা অ্যালেক্সেই নাভালনি দেরিপাস্কা ও প্রিখোদকার একটি প্রমোদতরীতে ভ্রমণের ভিডিও ফাঁস করে দেন। ওই ভিডিওতে রাশিয়ার ওই দুই অন্যতম প্রভাবশালী ব্যক্তির সাথে আনাস্তাসিয়াকেও দেখা যায়।

news24bd.tv

আনাস্তাসিয়া বলেন, 'রাশিয়া ও যুক্তরাষ্ট্রের নির্বাচনের সংযোগের আমিই একমাত্র প্রত্যক্ষদর্শী। ওলেগ দেরিস্পাকা, প্রিখোদকা, ম্যানাফর্ট এবং ট্রাম্পের মধ্যেকার যোগসূত্র আমাকে দিয়েই সম্পূর্ণ করা যাবে। '

পুলিশের ভ্যানে করে যেতে যেতে তৈরি করা ভিডিওটিতে তিনি বলেন, 'যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলোর সহায়তা ও নিরাপত্তার নিশ্চয়তা পেলে আমেরিকা, ইউরোপ বা যে দেশ টাকা দিয়ে আমাকে থাইল্যান্ডের জেল থেকে ছাড়িয়ে আনবে তাদেরকে আমি প্রয়োজনীয় সব তথ্য দিব। '

সম্পর্কিত খবর