নিদাহাস ট্রফিতে সাকিবের জায়গায় লিটন

সাকিব ও লিটন।

নিদাহাস ট্রফিতে সাকিবের জায়গায় লিটন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শ্রীলঙ্কার মাটিতে আসন্ন ত্রিদেশীয় টুর্নামেন্ট নিদাহাস ট্রফিতে ইনজুরির কারণে কোনো ম্যাচই খেলতে পারবেন না সাকিব আল হাসান। তাই টি-টোয়েন্টি ফরম্যাটের এই সিরিজে দলের নেতৃত্বে থাকবেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিবের পরিবর্তে টাইগারদের ১৬ সদস্যের দলে নেওয়া হয়েছে লিটন দাশকে।

আঙুলের সেলাই কাটার পর নিদাহাস ট্রফিকে সামনে রেখে ফিটনেস অনুশীলন শুরু করেছিলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক।

কিন্তু সেটা বোধ হয় একটু তাড়াতাড়িই করে ফেলেছিলেন। চোটের জায়গাটা ফুলে যায় আবার। এরপর থাইল্যান্ডে সেটি দেখাতে গিয়েই দুঃসংবাদটা শোনেন—ফিরতে আরও অপেক্ষা করতে হবে সাকিবকে। আরও সপ্তাহ দু-এক ফিজিওথেরাপি নিতে হবে তাকে।

রোববার শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ছে টাইগার শিবির। বিসিবি আশা করেছিল দলের সঙ্গে যাবেন সাকিব। সেখানে আঙুলের শুশ্রূষা চলবে। তিনি হয়তো খেলবেন শেষ দুটি ম্যাচ। কিন্তু তা হলো না। সাকিব আপাতত মনোযোগী হবেন নিজের সুস্থতার প্রতিই।

কাল দলের সঙ্গে সাকিব যাবেন না। তবে তিনি দুই-এক দিন পর দলের সঙ্গে যোগ দেবেন। সেখান থেকে উন্নত চিকিৎসা নিতে যাবেন অস্ট্রেলিয়া। দীর্ঘ মেয়াদে সুস্থ হয়ে ফেরাতেই ‘পাখির চোখ’ দেবেন তিনি।

নিদাহাস ট্রফিতে স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশ ছাড়া তৃতীয় দল হিসেবে খেলবে ভারত।

বাংলাদেশ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন দাশ, নুরুল হাসান সোহান, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, আবু হায়দার রনি ও আরিফুল হক।

আগামী ৬ মার্চ উদ্বোধনী ম্যাচে লঙ্কানদের মোকাবিলা করবে টিম ইন্ডিয়া। দু’দিন পর বিরাট কোহলিদের চ্যালেঞ্জ জানাবে টাইগাররা।

রাউন্ড রবিন পদ্ধতিতে প্রত্যেকে দু’বার করে একে অপরের মুখোমুখি হবে। ফাইনাল ১৮ মার্চ। একমাত্র ভেন্যু কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সবকটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

কবে কোন ম্যাচ:

৬ মার্চ (মঙ্গলবার) – শ্রীলঙ্কা বনাম ভারত

৮ মার্চ (বৃহস্পতিবার) – বাংলাদেশ বনাম ভারত

১০ মার্চ (শনিবার) – শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ

১২ মার্চ (সোমবার) –শ্রীলঙ্কা বনাম ভারত

১৪ মার্চ (বুধবার) – বাংলাদেশ বনাম ভারত

১৬ মার্চ (শুক্রবার) – শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ

১৮ মার্চ (রোববার) – ফাইনাল

সম্পর্কিত খবর