‌‘মেসি আছে বলেই বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা’

‌‘মেসি আছে বলেই বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে একেবারে শেষ ম্যাচে রাশিয়ার টিকিট নিশ্চিত করে আর্জেন্টিনা। বন্ধুর পথ পাড়ি দিয়ে আর্জেন্টিনাকে একক প্রচেষ্টায় বিশ্বকাপে তুলেছিলেন লিওনেল মেসি। খাদের কিনারা থেকে ফিরে আসা আলবিসেলেস্তদের তাই ফেভারিট মানছেন না দলটির সাবেক মিডফিল্ডার মার্সেলো গালার্দো। তবে মেসি আছেন বলেই আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার সম্ভাবনা দেখছেন তিনি।

২০১৪ বিশ্বকাপে শিরোপার খুব কাছে গিয়েও ছুঁয়ে দেখা হয়নি। ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার ফাইনালে উঠেও খালি হাতে ফিরতে হয়েছে মেসিকে। তারপরও বার্সেলোনার প্রাণভোমরাকে ঘিররে স্বপ্ন দেখছেন আর্জেন্টাইন ভক্তরা। গালার্দোও তাদের বাইরে নন।

তিনিও ১৯৮৬ সালের পর আবার শিরোপা জেতার সম্ভাবনা দেখছেন আর্জেন্টিনার, আর সেটা মেসির হাত ধরে।

ক্লাব ফুটবলে এমন কোনও শিরোপা নেই যেটা জেতা হয়নি মেসির। ব্যক্তিগত অর্জনেও সবার ওপরে তিনি, যার শোকেজটা ব্যক্তিগত অর্জনে সাজানো ও পরিপূর্ণ। অপূর্ণতা কেবল একটাই, দেশের হয়ে কোনও শিরোপা জিততে না পারা। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী সেই অপূর্ণতা দূর করতেই নামতে যাচ্ছেন রাশিয়া বিশ্বকাপে। গালার্দোর বিশ্বাস আর্জেন্টাইন অধিনায়ক পারবেন। যদিও আলবিসেলেস্তেদের আকাশে তুলছেন না। তার মতে, আর্জেন্টিনার চেয়ে এগিয়ে আছে ব্রাজিল, জার্মানি ও স্পেন।

রাশিয়ান সংবাদমাধ্যম ‘আরটি’কে দেওয়া সাক্ষাৎকারে সাবেক এই মিডফিল্ডার বলেন, ‘আর্জেন্টিনা সবসময়ই বিশ্ব ফুটবলের ওপরের সারির দল। তবে এই মুহূর্তে আমাদের চেয়ে চেয়ে ভালো অবস্থানে আছে দুই-তিনটি দল- প্রথম ব্রাজিল, এরপর জার্মানি ও স্পেন। ’ এরপরও সম্ভাবনা দেখছি। কারণ, ‘আমাদের দলে মেসি আছে। তাই (বিশ্বকাপ) জেতার সুযোগ আছে আমাদের। ’

রাশিয়া বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। নকআউট পর্বে ওঠার লড়াইয়ে মেসিদের প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।  

সূত্র: গোল ডট কম


 

সম্পর্কিত খবর