জাফর ইকবালের ওপর হামলাকারীদের শাস্তি দাবি প্রবাসীদের

জাফর ইকবাল।

জাফর ইকবালের ওপর হামলাকারীদের শাস্তি দাবি প্রবাসীদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার নিন্দা, প্রতিবাদ এবং এর সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্র প্রবাসীরা। বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসীরা এক বিবৃতিতে বলেছেন, মুক্তমনা লেখক-অধ্যাপক, ব্লগার-অনলাইন এ্যাক্টিভিস্টদের ওপর হামলার ধারাবাহিকতায় এবার ভিকটিম হলেন জাফর ইকবাল।  

সেক্টর কমান্ডার্স ফোরামের ইউএসএ চ্যাপ্টার, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ, গণজাগরণ মঞ্চ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্ম লীগ, বাংলাদেশি আমেরিকান ডেমক্র্যাটিক লীগ, ফ্লোরিডাস্থ বাই ন্যাশনাল চেম্বার অব কমার্স এর নেতারা বলেছেন, পূর্বঘোষিত অনুষ্ঠানে অংশগ্রহণের সময় পুলিশ পাহারার মধ্যেই এই হামলায় এটাই প্রমাণ করে ঘাতকেরা কতটা সংকল্পবদ্ধ মুক্তমনা মানুষদের নির্মূল-পরিকল্পনায়।

‘গ্রেপ্তারকৃতকে দ্রুত বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি দিলেই হয়তো দুর্বৃত্তরা সরকারের কঠোর মনোভাবের মেসেজ পাবে’-উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।


‘এই হামলার নেপথ্যেও যে বিশেষ একটি রাজনৈতিক দলের মদদ রয়েছে তা বলার অপেক্ষা রাখে না। তাই, গ্রেপ্তার হওয়া দুর্বৃত্তকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে ওদের মুখোশ উন্মোচনের বিকল্প নেই’-মন্তব্য করা হয়েছে এই যুক্ত বিবৃতিতে।

ইতিপূর্বে লেখক-ব্লগার হত্যা মামলার দ্রুত নিষ্পত্তির দাবিও জানিয়েছেন নেতারা।  

নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও নিউজার্সির কাউন্সিলম্যান মুক্তিযোদ্ধা ড. নূরন্নবী, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি রাশেদ আহমেদ এবং সেক্রেটারি রেজাউল বারি, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার এবং সেক্রেটারি শহিদুল ইসলাম, ফ্লোরিডাস্থ বাই ন্যাশনাল চেম্বার অব কমার্সের নির্বাহী প্রেসিডেন্ট আতিকুর রহমান, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি আলহাজ্ব আব্দুল কাদের মিয়া এবং সেক্রেটারি এটিএম মাসুদ রানা, বাংলাদেশী আমেরিকান ডেমক্র্যাটিক লীগের সভাপতি খোরশেদ খন্দকার, গণজাগরণ মঞ্চের আকবর হায়দার কিরণ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মিথুন আহমেদ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতা ফাহিম রেজা নূর ও স্বীকৃতি বড়ুয়া।

 

পৃথকভাবে প্রদত্ত বিবৃতিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী, অন্যতম যুগ্ম সম্পাদক নূরল আমিন বাবু বলেছেন, ‘সামনের নির্বাচনের পরিবেশকে অস্থিরতায় নিপতিত করতে মহল বিশেষের নিল নক্সায় আবারো এহেন হামলার ঘটনা ঘটল।

সম্পর্কিত খবর