রানের ফুল ফোটালেন আশরাফুল

মোহাম্মদ আশরাফুল

রানের ফুল ফোটালেন আশরাফুল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

তিন বছরের নিষেধাজ্ঞা কাটানোর পর গত বছরই ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। চলতি বছর আগস্টেই কেটে যাবে তার ওপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের নিষেধাজ্ঞাও। এর মধ্যে অনেকবারই জানিয়ে দিয়েছেন, আবারও দেশের জার্সি গায়ে জড়াতে মুখিয়ে আচেন তিনি। তাই নিজেকে তৈরি করতে খেলছেন ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ।

এবার লিগে দেখা পেলেন নিজের দ্বিতীয় সেঞ্চুরির। শুধু সেঞ্চুরিই করেননি, দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন সাবেক টাইগার অধিনায়ক।

সাভারের বিকেএসপিতে টস হেরে ব্যাট করতে নেমে অগ্রণী ব্যাংককে ভালো শুরু এনে দেন দুই ওপেনার আজমির আহমেদ ও শাহরিয়ার নাফিস। দুইজনে মিলে গড়েন ১২৮ রানের জুটি।

আজমির আহমেদ ৫৮ রানে বিদায় নিলে দ্রুত উইকেট হারাতে থাকে দলটি।

তবে একপ্রান্ত ধরে খেলে সেঞ্চুরির দিকে এগিয়ে যান নাফিস। সবাই যখন তার সেঞ্চুরির দিকে তাকিয়ে ঠিক ওই সময় ব্যক্তিগত ৯৯ রানে মাহমুদুল হাসানের বলে স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফিরে যান বাঁ-হাতি এই ওপেনার। এরপর আর কেউ দাঁড়াতে না পারলে শেষ পর্যন্ত ২৫৬ রানেই থামে অগ্রণী ব্যাংকের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন কলাবাগানের ওপেনার জসীমউদ্দিন। তবে দ্বিতীয় উইকেটে তাসমুলকে সঙ্গে নিয়ে ১৮৮ রানের জুটি গড়ে ম্যাচটাকে নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসেন আশরাফুল। তাসমুল ১০৬ রান করে ফিরলেও আশরাফুল ১০২ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ১৩৬ বলে ১০ চারে এ ইনিংসটি খেলেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

এর আগে ঢাকা প্রিমিয়ার লিগের তৃতীয় ম্যাচে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে সেঞ্চুরি করেন। তবে ওই ম্যাচে লিটন দাস অপরাজিত ১৪৩ রানের ইনিংস খেললে হারের স্বাদ পায় আশরাফুলের দল।

সম্পর্কিত খবর