মোবাইল ফোনের সৎকার!

সংগৃহীত ছবি

মোবাইল ফোনের সৎকার!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মোবাইল ফোনের সৎকার! এ কথা শুনলে সবাই আশ্চর্য না হয়ে পারবেন না। মোবাইল আবার কীভাবে সৎকার হয়? কিন্তু ঘটনা সত্য। কিছুটা এমনই একটি ঘটনা ঘটেছে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায়।

স্মার্টফোন নিষিদ্ধ থাকায় চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার শিক্ষার্থীদের কাছ থেকে পাঁচ শতাধিক স্মার্টফোন জব্দ করা হয়।

পরে তা পুড়িয়ে দেয় মাদরাসা কর্তৃপক্ষ।

হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ্ আহমদ শফির আল জামিয়াতুল আহলিয়া রুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় রোববার রাতে এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, করেকদিন আগে মোবাইল ব্যবহার নিয়ে এক ছাত্রের সঙ্গে মাদরাসার এক শিক্ষকের হট্টগোল হয়। এ নিয়ে শিক্ষকরা ক্ষুব্ধ হন।

তাই মাদরাসা কর্তৃপক্ষের নির্দেশে ছাত্রদের কক্ষে তল্লাশি অভিযান চালানো হয়। তল্লাশিতে প্রায় পাঁচ শতাধিক (দুই বস্তা) স্মার্টফোন জব্দ করা হয়। পরে রোববার রাতে মাদরাসা কম্পাউন্ডের ভেতরে পেট্রল ঢেলে আগুন জ্বালিয়ে মোবাইলগুলো ধ্বংস করা হয়।

মাদরাসার আবাসিক ছাত্রদের কক্ষের জিম্মাদার (প্রক্টর) ও সিনিয়র শিক্ষক মুফতি জসিম উদ্দিন মুঠোফোনে ছাত্র-শিক্ষকের হট্টগোলের বিষয়টি অস্বীকার করেন বলেন, মাদরাসার ছাত্রদের অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করা সর্ম্পূণ নিষিদ্ধ। যে সকল শিক্ষার্থী গোপনে অ্যান্ড্রয়েড মোবাইল সেট ব্যবহার করে তাদের মোবাইল এভাবে জব্দ করে ধ্বংস করা হয়। এটা মাদরাসার বহু দিনের রেওয়াজ।

এদিকে এ ঘটনার পর ফেসবুকে মোবাইল সেট পোড়ানোর ছবি দিয়েছেন এক মাদরাসা ছাত্র।

তিনি ফেসবুকে লিখেছেন, শোক সংবাদ... দুই বস্তা অ্যান্ড্রয়েড মোবাইল সৎকার সম্পন্ন। হাটহাজারী মাদরাসায় ছাত্রদের কাছ থেকে জব্দকৃত মোবাইল (প্রায় দুই বস্তা) পেট্রল ঢেলে আগুনের মাধ্যমে সৎকার করা হয়। মোবাইল কোম্পানিরা মেজবানের ব্যবস্থা করুন।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর