দুপুরে কলম্বো যাচ্ছেন সাকিব

দুপুরে কলম্বো যাচ্ছেন সাকিব

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশ দল শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছেড়ে গেছে দুই দিন আগে। তবে চোটের কারণে আজ থেকে শুরু হতে যাওয়া নিদাহাস ট্রফিতে সাকিব আল হাসান খেলতে না পারলেও আপাতত দলের সঙ্গে যোগ দিচ্ছেন। দুপুরেই শ্রীলঙ্কা যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার।  

সাকিবের কলম্বো যাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

অবশ্য সাকিবের এমন সফরের পেছনে রয়েছে আঙুলের চিকিৎসা! কলম্বো গিয়ে দুই দিন দলের সঙ্গে থাকবেন তিনি। বৃহস্পতিবার বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচ দেখেই বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে তার অস্ট্রেলিয়া রওয়ানা হওয়ার কথা।

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলের চোটে এখনও ভুগছেন সাকিব। ইতোমধ্যে ব্যাংককের দুইজন অর্থোপেডিক সার্জনের শরণাপন্ন হয়েছিলেন।

সেখানে দুই সপ্তাহ সাকিবের আঙুলে থেরাপি দেওয়ার কথা বলা হয়েছিল। বিসিবি থেকে প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল দেশেই সাকিবের আঙুলে থেরাপি দেওয়া হোক। পরবর্তীতে সিদ্ধান্ত বদল করে অস্ট্রেলিয়ায় থেরাপি দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিবি।

এরই মধ্যে সাকিবের আঙুলের চিকিৎসাজনিত সব কাগজপত্র অস্ট্রেলিয়ায় পাঠিয়ে দেওয়া হয়েছে। সেখানকার অভিজ্ঞ একজন অর্থোপেডিক সার্জনের দ্বারস্থ হতে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ দেবাশীষ চৌধুরী গণমাধ্যমকে বলেন, 'সাকিব আজ দুপুরে কলম্বো যাবে। সেখান থেকে দুই দিন পর অস্ট্রেলিয়া যাবে। সব কিছু ঠিক থাকলে আগামী ৯ মার্চ তিনি ডাক্তার দেখাবেন। এরপরই আসলে জানা যাবে তার আঙুলের প্রকৃত অবস্থা। অস্ট্রেলিয়ার ডাক্তারের পরামর্শ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ’

প্রসঙ্গত, ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ইনজুরিতে পড়ে লঙ্কানদের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি থেকে ছিটকে যান সাকিব। এরপর নিদাহাস ট্রফিতে প্রথমে সুযোগ পেলেও পরবর্তীতে আঙুলের চোট সেরে না ওঠায় নিজেকে সরিয়ে নেন সাকিব।

সম্পর্কিত খবর