দারুণ জয়ে প্রস্তুতি সারল বাংলাদেশ
নিদাহাস ট্রফি

দারুণ জয়ে প্রস্তুতি সারল বাংলাদেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নিদাহাস ট্রফির প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিল বাংলাদেশ। আজ কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিত গা গরমের ম্যাচে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশকে  ৪১ রানে হারিয়েছে টাইগাররা। প্রথমে ব্যাটিং করে মাহমুদউল্লাহ বাহিনীর ছুঁড়ে দেওয়া ১৮৬ রানের জবাবে লঙ্কান দলটি ১৯ ওভারে ১৪৫ রানে গুটিয়ে যায়।

২টি করে উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে বড় অবদান দুই পেসার রুবেল হোসেন ও তাসকিন আহমেদের।

৩ ওভার বোলিং করে রুবেলের খরচ ১৯ রান, তাসকিন ৩ ওভারে দিয়েছেন ১৬। ১টি করে উইকেট পেয়েছেন আবু হায়দার রনি, সৌম্য সরকার ও নাজমুল ইসলাম অপু।

শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের পক্ষে সর্বোচ্চ ২৭ রান এসেছে নিরোশান ডিকভেলার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেছেন অ্যাঞ্জেলো পেরেরা।

এছাড়া  লাহিরু মিলান্থা ১৯, ধনঞ্জয়া ডি সিলভা ১৪ ও লক্ষণ সানদাকান ১৩ করেন।

প্রস্তুতি ম্যাচ বলে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে প্রথমে ব্যাটিংয়ের সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু শুরুটা ভালো হয়নি টাইগারদের। ব্যর্থতার ঘেরাটোপ থেকে আজও বের হতে পারেননি সৌম্য ও সাব্বির। স্কোরবোর্ডে ১৪ রান তুলতেই ড্রেসিং রুমে ফিরে যান এই দুজন। ম্যাচের প্রথম বলেই বোল্ড হন সৌম্য। আর সাব্বির ১০ বল খেলে করেছেন ১ রান।

এরপর অবশ্য ঝড় তুলেছিলেন লিটন দাস। মাত্র ১৮ বলে ৪০ রান করেন ওপেনিংয়ে নামা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে সর্বোচ্চ রান এসেছে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। মুশি ৪৪ বলে ৬৫ রান করেন। মুশফিককে সঙ্গে নিয়ে প্রথমে ৫২ রানের জুটি গড়েন লিটন। এরপর চতুর্থ উইকেটে মাহমুদউল্লাহর সঙ্গে ৭৪ রানের জুটি হয় মুশফিকের। দলপতি মাহমুদউল্লাহ করেন ২৭ বলে ৪৩।

বৃহস্পতিবার নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

সম্পর্কিত খবর