এবার ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টার পদত্যাগ

গ্যারি কোন

এবার ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টার পদত্যাগ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা গ্যারি কোন পদত্যাগ করতে যাচ্ছেন। বিষয়টি নিশ্চিত করেছে হোয়াইট হাউজ। গেল ক'দিনে ট্রাম্প প্রশাসনের উচ্চপদস্থ অনেকে বিদায় নিয়েছেন। তার ধারাবাহিকতায় এখন শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টাও পদত্যাগ করবেন।

কোন ছিলেন মুক্ত বাণিজ্যের একজন সমর্থক। কিন্তু ইউরোপ থেকে স্টিল ও অ্যালুমিনিয়াম আমদানির ওপর শুল্ক আরোপের যে পরিকল্পনা ট্রাম্প নিয়েছেন তা নিয়ে তার অর্থনৈতিক উপদেষ্টা খুশি ছিলেন না বলে সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। ট্রাম্পের সঙ্গে তার সম্পর্কটাও খুব একটা ঘনিষ্ঠ ছিল না। অবশ্য কোন ঠিক কবে নাগাদ পদত্যাগ করবেন সেটি সুনির্দিষ্টভাবে এখনও জানা যায়নি।

 

হোয়াইট হাউজ থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, কোন দেশের সেবায় বিষয়টিকে বেশ সম্মানের বলে মনে করেন। গত বছর প্রেসিডেন্ট ট্রাম্প যে কর সংস্কার করেছিলেন সেখানে কোনের ভূমিকা ছিল। অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে কোনের ভূমিকার প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। কোনও ট্রাম্পকে ধন্যবাদ জানাতে ভুলেননি, ‘প্রেসিডেন্টের নিকট আমি কৃতজ্ঞ। আমি তার এবং প্রশাসনের সাফল্য কামনা করছি। ’

  এর আগে এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প জানান, হোয়াইট হাউজে কোনো বিশৃঙ্খলা নেই। এখনও কিছু লোক রয়েছেন যাদের তিনি পরিবর্তন করতে চান।  

গেল সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত হোপ হিকস পদত্যাগ করেন। তিনি ছিলেন হোয়াইট হাউজের যোগাযোগ বিভাগের প্রধান।

সূত্র: নিউ ইয়র্ক টাইমস

সম্পর্কিত খবর