স্কুলছাত্রীর পা ভাঙল ছাত্রলীগ নেতা!

প্রতীকী ছবি

স্কুলছাত্রীর পা ভাঙল ছাত্রলীগ নেতা!

নিজস্ব প্রতিবেদক

দশম শ্রেণির ছাত্রী রিমাকে স্কুলে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করে আসছিল বিজয় নামের এক ছাত্রলীগ নেতা। এতে রিমা বিজয়ের পরিবার ও স্কুলে অভিযোগ করে। বিজয় ক্ষিপ্ত হয়ে উঠে। বুধবার বিজয় তার অন্য বন্ধুকে নিয়ে রিমার উপর চলন্ত মোটরসাইকেল তুলে দেয়।

এতে রিমার বাম পা ভেঙে যায়। মর্মস্পর্শী এ ঘটনাটি ঘটেছে গাজীপুরের কাপাসিয়ার কপালেশ্বর এলাকায়।

স্কুলছাত্রী ফাতেমা আক্তার রিমা (১৪) নামিলা এলাকার আবদুর রশিদের মেয়ে। সে কপালেশ্বর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী ছাত্রী।

অভিযুক্ত বিজয় ওই গ্রামের রফিকুল ইসলামের ছেলে ও কাপাসিয়ার সিংহশ্রী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

ঘটনার পর গ্রামবাসী বিক্ষুব্ধ হয়ে ওঠায় মোটরবাইক ফেলে বখাটেরা পালিয়ে যায়। এ ঘটনায় রিমার বাবা আবদুর রশিদ বাদি হয়ে কাপাসিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), থানার ওসি ও শিক্ষা অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেছে।

রিমার বাবা আবদুর রশিদ জানান, বিজয় প্রায় সময় আমার মেয়েকে উত্ত্যক্ত করত। সে ছাত্রলীগের নেতা হওয়ায় আমরা কিছু বলতে সাহস পাইনি। কোথাও বিচার দিলে আমার মেয়েকে তুলে নিয়ে যাবে বলে হুমকি দিত।

তিনি জানান, বুধবার সকাল সোয়া ১০টার দিকে রিমা পায়ে হেঁটে বিদ্যালয়ে যাচ্ছিল। বিজয় ও আমীর হামজা মোটরসাইকেলে তাঁর মেয়ের পিছু নেয়। একপর্যায়ে পেছন থেকে রিমার ওপর মোটরসাইকেল তুলে দেয়।

গ্রামবাসী জানায়, ওই ছাত্রীকে উদ্ধার করে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

কর্তব্যরত চিকিৎসক জানান, রিমার বাঁ পায়ের হাঁটুর নিচ থেকে ভেঙে গেছে। দুপুরে তাকে রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতালে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হলে রাতে অপারেশন করা হয়।

কাপাসিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কাইয়ুম ভূইয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিজয় বলে নিশ্চিত করে জানান, ঘটনাটি আসলে কী আমরা সাংগঠনিকভাবে খতিয়ে দেখছি। দোষী হলে অবশ্যই ব্যবস্থা নেব।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ঘটনার সত্যতা পেয়ে মামলা নিয়েছি। অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চলছে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাকসুদুল ইসলাম বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ ঘটনাস্থল গিয়েছি। বখাটে যে-ই হউক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর