ইসলামী জলসা নিয়ে সংঘর্ষ: নিহত ১, আহত ৭

ইসলামী জলসা নিয়ে সংঘর্ষ: নিহত ১, আহত ৭

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে ইসলামী জলসা নিয়ে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত ও সাতজন আহত হয়েছে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহত ওই ব্যক্তির নাম শাহিন।

তিনি উপজেলার নওদাপাড়া গ্রামের আলাবক্সের ছেলে।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবারক হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার নওদাপাড়া গ্রামে নওদাপাড়া হামিদিয়া নূরানী হাফেজিয়া মহিলা মাদ্রাসার নতুন ও পুরাতন কমিটির আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছে। শুক্রবার ওই মাদ্রাসায় ইসলামী জলসার প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করে নতুন কমিটি।

পুরাতন কমিটির কিছু লোক এর বিরোধিতা করে সেখানকার ডেকোরেশনের আসবাবপত্র ভাঙচুর করে।

এ সময় জলসার পক্ষের লোকজন বাধা দিতে গেলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে নওদাপাড়া গ্রামের আলাবক্স (৪২), তার ছেলে শাহিন (২৫), কাদিরের ছেলে জাভেদ (৩২), সুরুজ আলীর ছেলে আবু বক্কর ছিদ্দিক (২৪), নজিবর মন্ডলের ছেলে আবুল মন্ডল (৪৫), আবুলের ছেলে শান্ত (১৬), আমজাদের ছেলে জাহিদুল (৩২) আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে শাহিনের অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরে শাহিন মারা যান।

এদিকে শাহিনের মৃত্যুর সংবাদে নওদাপাড়া গ্রামে আবারও উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে আত্রাই থানা পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবারক হোসেন বলেন, শাহিন হত্যাকাণ্ডে সঙ্গে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য আবুল মন্ডলের স্ত্রী রওশন আরাকে (৩৭) আটক করা হয়েছে। এ ছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া তিনজনকে পুলিশি নজরদারীতে রাখা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/বাবুল/তৌহিদ)