দুর্নীতি মামলায় কলেজ অধ্যক্ষ কারাগারে

প্রতীকী ছবি

দুর্নীতি মামলায় কলেজ অধ্যক্ষ কারাগারে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দুর্নীতির মামলায় বরগুনার পাথরঘাটা উপজেলার আমতলী সরকারি কলেজের অধ্যক্ষ মো.মজিবর রহমানকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। আজ জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, কলেজকে জাতীয়করণ করার জন্য ৪৮ জন শিক্ষক-কর্মচারীর কাছ থেকে ১৭ লক্ষ ৬০ হাজার টাকা নেন অধ্যক্ষ মজিবর। অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় গেল বছরের ১২ মার্চ শিক্ষক-কর্মচারীদের পক্ষে চতুর্থ শ্রেণির কর্মচারী মো. ইউসুফ আলী বাদী হয়ে অধ্যক্ষর বিরুদ্ধে উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দণ্ডবিধির ৪০৬/৪২০ ধারায় একটি মামলা দায়ের করেন।

যার পিটিশন নম্বর ১০৯/১৭, সিআর ৮৫৬।  

কোর্ট মামলাটি তদন্তের জন্য বরগুনা জেলা বারের সভাপতি এ্যাডভোকেট মো. আব্দুল মোতালেব মিয়াকে দায়িত্ব প্রদান করেন। তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হুমাযুন কবির তাকে হাজির হওয়ার জন্য সমন জারি করেন।  

কিন্তু তিনি আমতলীর কোর্ট পরিবর্তন করে মঙ্গলবার বরগুনার পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করেন।

দীর্ঘ শুনানি শেষে বিচারক মো. মঞ্জরুল ইসলাম জামিনের আবেদন নাকচ করে অধ্যক্ষ মো: মজিবর রহমানকে জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর