‌‘কোহলির উপহার সারাজীবন আগলে রাখব’

‌‘কোহলির উপহার সারাজীবন আগলে রাখব’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নারীদের টি-টোয়েন্টিতে সর্বশেষ সেঞ্চুরিয়ান ইংলিশ অলরাউন্ডার ড্যানিয়েলি ওয়াট। বিরাট কোহলির উপহার দেওয়া ব্যাট দিয়ে মহাকাব্যিক ইনিংসটি খেলেন তিনি। তবে তার ওই সেঞ্চুরি ছাপিয়ে বড়জুড়ে ক্রিকেটাঙ্গনে আলোচনার ঝড় তুলেছিল ভারতীয় ব্যাটিং সেনসেশনকে বিয়ের প্রস্তাবের ঘটনাটি।

বাংলাদেশে অনুষ্ঠিত ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দর্শনীয় ইনিংস খেলেন কোহলি।

তার ৭২ রানের ওই অসাধারণ ইনিংসে ৬ উইকেটের দুর্দান্ত জয় তুলে নেয় ভারত। মাস্টার পিসের ওই নক দেখে ভীষণ মুগ্ধ হন ওয়াট।  ইনিংসটি তার হৃদয়ে এমনভাবে গেঁথে যায় যে, টুইটারে কোহলিকে বিয়ের প্রস্তাব দিয়ে বসেন।

ওই সময় টুইটটি গোটা ক্রিকেট বিশ্বে তুমুল হইচই ফেলে দেয়।

ভারতীয় সংবাদমাধ্যমে এ নিয়ে বিস্তর লেখালেখি হয়।  এতে বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হয় ভারতীয় রান মেশিনকে।

ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে  ড্যানিয়েলি বলেন, ‘আমি কোহলিকে বিয়ের প্রস্তাব দিয়েছিলাম। এতে তিনি বিব্রতকর পরিস্থিতির শিকার হন। পরে আমাদের দেখা হলে তিনি বলেছিলেন, তোমার এভাবে টুইট করা উচিত হয়নি। সবাই ব্যাপারটাকে গুরুত্বের সঙ্গে নিয়েছে। অবশ্য এর জন্য তার কাছে ক্ষমা চেয়ে নিয়েছিলাম। ’

news24bd.tv

ড্যানিয়েলি আরো বলেন, ‘কোহলির সঙ্গে প্রথম সাক্ষাতেই আমাকে একটা ব্যাট উপহার দিয়েছিলেন। ওই ব্যাটটা দিয়েই আমি শতক হাঁকিয়েছিলাম। যতদিন খেলব কোহলির দেওয়া ব্যাটটাই ব্যবহার করব। উপহারটা সারাজীব আগলে রাখব। ’

২৬ বছর বয়সী ড্যানিয়েলি ওয়াট ইংল্যান্ডের হয়ে ৫৩টি ওয়ানডে এবং ৭৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ক’দিন বাদেই ভারত সফরে আসছে ইংল্যান্ড নারী দল। নিশ্চিতভাবেই কোহলির সঙ্গে আরেকবার দেখা করার সুযোগ খুঁজবেন তিনি।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর