অন্যরকম সূচনায় ৯ বছরে পা রাখল বাংলাদেশ প্রতিদিন

নবম বর্ষে পা রাখল দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিন। নেপালে বিমান ট্র্যাজেডিতে নিহতদের স্মরণে বুধবার রাতে মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির সূচনা হয়

অন্যরকম সূচনায় ৯ বছরে পা রাখল বাংলাদেশ প্রতিদিন

নিজস্ব প্রতিবেদক

উৎসব-আনন্দের পরিবর্তে শোকাবহ পরিবেশে নবম বছরে পদার্পণ করল দেশের সর্বাধিক প্রচারিত  দৈনিক বাংলাদেশ প্রতিদিন। নেপালে বিমান ট্র্যাজেডিতে নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বুধবার রাতে বাংলাদেশ প্রতিদিন কার্যালয়ে অন্যভাবে কর্মসূচির সূচনা করেন ইস্ট ওয়েস্ট মিডিয়া ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান।  

ব্যতিক্রমী অনুষ্ঠানের সঞ্চালনা করেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। এ সময় নিহতদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। এরপর ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান নবম বছরে পা রাখা বাংলাদেশ প্রতিদিন পরিবারের প্রত্যেক সদস্যকে ধন্যবাদ জানান। দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা দোয়া করবেন, বাংলাদেশ প্রতিদিন যেন যুগ যুগ চালিয়ে যেতে পারি। আগামীতে পত্রিকার মান আরও ভালো করার চেষ্টা অব্যাহত থাকবে।
’ অন্যরকম পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন কর্মসূচিতে মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠানে অংশ নিয়ে শুভেচ্ছা বক্তব্য দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী ও ব্রিগেডিয়ার জেনারেল সেলিম। আমন্ত্রিত অতিথিরা বাংলাদেশ প্রতিদিনের যাত্রার ভূয়সী প্রশংসা করার পাশাপাশি বিশ্বে বাংলা ভাষাভাষী মানুষের কাছে জাতীয় দৈনিক হিসেবে এ পত্রিকাকে শীর্ষে দেখতে চান। এ সময় কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, ডেইলি সানের নির্বাহী সম্পাদক শিয়াবুর রহমান, নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক হাসনাইন খুরশীদ, বাংলাদেশ প্রতিদিনের যুগ্মসম্পাদক আবু তাহের, উপসম্পাদক মাহমুদ হাসান, বাণিজ্য উপদেষ্টা কামরুল হক শামীম, বিজ্ঞাপন বিভাগের জিএম মাসুদুর রহমান, সার্কুলেশন বিভাগের জিএম বিল্লাল হোসেন মন্টু, প্রধান বার্তা সম্পাদক মাশুক চৌধুরী, বার্তা সম্পাদক কামাল মাহমুদ, লুত্ফর রহমান হিমেলসহ বিভাগীয় প্রধান ও বাংলাদেশ প্রতিদিন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।  

২০১০ সালের এই দিনে দেশের সর্বাধিক প্রচারিত এ দৈনিকটির যাত্রা হয় বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায়। অন্যান্য বছর আনন্দঘন আনুষ্ঠানিকতায় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হলেও এবার বিমান ট্র্যাজেডির ঘটনায় সব আনন্দ কর্মসূচি বাতিল করা হয়। রাষ্ট্রীয় শোকের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সাংস্কৃতিক অনুষ্ঠান বাদ দিয়ে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। একই সঙ্গে আজ সারা দেশের জেলা-উপজেলা পর্যায়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা, র‌্যালিসহ সব আয়োজন বাতিল করে শুক্রবার এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীর এই বিশেষ দিনে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে আজ বাংলাদেশ প্রতিদিন পরিবাবের সব সদস্য ‘কালো ব্যাজ’ ধারণ করবেন। দুপুর ১২টার পর দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হবে। এরপর নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। আগত অতিথিদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছে। তবে এবার বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান বাতিল করা হয়েছে। অষ্টম বর্ষপূর্তি ও নবম বছরে পদার্পণ উপলক্ষে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।

সম্পর্কিত খবর