সাজা ঘোষণার পরই মেহেন্দীর জামিন

ভারতের জনপ্রিয় গায়ক দালের মেহেন্দী।

সাজা ঘোষণার পরই মেহেন্দীর জামিন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মানব পাচারের অভিযোগে দোষী সাব্যস্ত ভারতের জনপ্রিয় গায়ক দালের মেহেন্দীকে দুই বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। মাত্র কয়েকমিনিটের অপেক্ষা। তারপরই জামিন পেয়ে গেলেন এ পাঞ্জাবি গায়ক। শুক্রবার পাতিয়ালা আদালত মানব পাচারের অভিযোগে দোষী সাব্যস্ত করে দালের মেহেন্দীকে দুই বছরের কারাদণ্ডাদেশ দেন।

মাত্র কয়েকমিনিটের অপেক্ষা। আর তার মধ্যেই জামিন পেয়ে গেলেন পাঞ্জাবি গায়ক দালের মেহেন্দি। মানব পাচারচক্রে শুক্রবারই তাঁকে দোষী সাব্যস্ত করে দু’‌বছরের সাজা শুনিয়েছিল পাঞ্জাবের পাতিয়ালা কোর্ট। আর সেই সাজা ঘোষণার কয়েকমুহূর্ত পরেই জামিন পেয়ে গেলেই এই গায়ক।

 

জানা গেছে, ২০০৩ সালে দালের মেহেন্দি এবং তাঁর ভাই সামসের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ আনেন ভারতের বালভেরা গ্রামের বাসিন্দা বকশিস সিং নামে এক ব্যক্তি। পাতিয়ালা পুলিশের কাছে দায়ের করা অভিযোগে তিনি জানান, দালের এবং তাঁর ভাই নিজেদের দলের সঙ্গে বকশিসকে বিদেশে নিয়ে যাওয়ার লোভ দেখিয়ে প্রচুর টাকা হাতিয়ে নেন। অথচ তাঁকে বিদেশে নিয়ে যায়নি। এরপরই আরও অনেকে পাঞ্জাবি এই গায়কের নামে অভিযোগ দায়ের করেন।

তাঁরাও জানান, একই কথা বলে দালের তাঁদের কাছ থেকেও টাকা নিয়েছেন। এছাড়া ১৯৯৮ এবং ১৯৯৯ সালে আমেরিকায় সফরের সময় তিনজন মহিলা এবং তিনজন পুরুষকে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে দালেরের নামে। পরে তদন্তে নামে পুলিশ। এ অভিযোগে বেশ কয়েকদিন জেলে থাকতে হয় এই গায়ককে। পরে জামিনে মুক্ত হন। এরপর দীর্ঘদিন ধরে চলছিল মামলা। এর মধ্যেই ২০১৭ সালে মারা যান দালেরের ভাই সামসের। শেষপর্যন্ত ১৫ বছর মামলার শুনানি হলেও মাত্র কয়েক মিনিটে ছাড়া পেয়ে গেলেন দালের।    ‌‌

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর