জুভদের পেল রিয়াল, বার্সার প্রতিপক্ষ রোমা
চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনাল ড্র

জুভদের পেল রিয়াল, বার্সার প্রতিপক্ষ রোমা

সাহিদ রহমান অরিন

গেলবারের ফাইনালটাই যেন পুর্নমঞ্চস্থ হতে যাচ্ছে। উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালেই এবার দেখা হচ্ছে আগের আসরের দুই ফাইনালিস্ট রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাসের।

আজ বিকেলে সুইজারল্যান্ডের নিয়নে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। সেই ড্রয়েই শেষ আটে সম্ভব্য কঠিন প্রতিপক্ষকে পেয়েছে ইউরোপসেরা রিয়াল।

তাদের মতোই আরেক ইতালিয়ান ক্লাবকে পেয়েছে চিরশত্রু বার্সেলোনা। তবে মেসি-সুয়ারেজরা লড়বে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ এএস রোমার বিপক্ষে।  

তবে সব ছপিয়ে আকর্ষণের কেন্দ্রতে কিন্তু অন্য একটি ম্যাচ।  ইংলিশ প্রিমিয়ার লিগের দুই হেভিওয়েট ক্লাব লিভারপুল আর ম্যানচেস্টার সিটি যে শেষ আটেই মুখোমুখি হতে যাচ্ছে।

কপালে অল-ইংল্যান্ড কোয়ার্টার ফাইনাল জুটে যাওয়ায় শেষ আটে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করবে শুধুই একটি দল। সেই সঙ্গে ধ্রুপদী লড়াইটা দুই হাই-প্রোফাইল কোচ ইয়ুর্গেন ক্লপ ও পেপ গার্দিওলার ব্যক্তিগত মাহাত্ম্যে রূপ নিয়েছে।

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে অবশ্য সেমিতে ওঠার পথটা সহজ করে দিয়েছে শেষ আটের ড্র। তারা পেয়েছে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে।

news24bd.tv

ড্রয়ের স্লিপ প্রদর্শন করছেন আন্দ্রি শেভচেঙ্কো।  ড্র অনুষ্ঠানে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের দূত হিসেবে হাজির হয়েছিলেন এই ইউক্রেনিয়ান কিংবদন্তি। আজ বিকেলে সুইজারল্যান্ডের নিয়নে। [ছবি: গেটি ইমেজ]

২৬ মে কিয়েভে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কোন দু’টি দল লড়বে, সেটা নিয়ে ভক্তদের মাঝে যেন এখন থেকেই শুরু হয়ে গেছে হিসাব-নিকাশ। শেষ আটের প্রথম লেগের খেলা অনুষ্ঠিত হবে ৩ এবং ৪ এপ্রিল। ফিরতি লেগ মঞ্চস্থ হবে ১০ এবং ১১ এপ্রিল।  

অনেকে ধারণা করেছিলেন, কোয়ার্টার ফাইনালেই হয়তো দেখা হতে পারে রিয়াল-বার্সার। তবে সেটা না হওয়ায় ক্লাব পর্যায়ের সবচেয়ে মর্যাদাকর আসরের উত্তাপটা আরো কয়েকগুণ বাড়ল। কারণ, নক আউটে দুই চিরশত্রুর মুখোমুখি হওয়া মানেই যে এক দলের বিদায় নেওয়া।  

সম্পর্কিত খবর