‘এক দিনে ২ খুশির খবর’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

‘এক দিনে ২ খুশির খবর’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি প্রত্যেক ক্ষেত্রেই বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপি-জামায়াতের কারণে বাংলাদেশের উন্নয়ন অতীতেও বারবার ব্যাহত হয়েছে। ৭৫-এর পর বিএনপিই স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় বসিয়ে ছিল।

শনিবার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

 

দুই খুশির কথা জানিয়ে কাদের বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে আমাদের জন্য এসেছে দুটি খুশির বার্তা। এক. বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ। দুই. শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ ক্রিকেট দল।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি ক্ষমতাসীন দল ও সরকার শুরু করেছে বলেও এসময় জানান তিনি।

বাঙালিরা লড়াকু উল্লেখ করে কাদের বলেন, বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলংকাকে হারিয়ে অসাধারণ জয় পেয়েছে। বাঙালি যে একটা লড়াকু জাতি সেটা আমাদের ক্রিকেটাররা প্রমাণ করে দিয়েছে।

বঙ্গবন্ধুর স্বপ্নে কথা তুলে ধরে তিনি বলেন, আজ বঙ্গবন্ধু নেই। তাঁর দুটি স্বপ্ন ছিল। বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করা, আর এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি। প্রথম স্বপ্নটি পূরণ হয়েছে। আর দ্বিতীয়টি পূরণে অবিরাম কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, টাকার বিনিময়ে রাজনীতি কেনার চেষ্টা করে দেশটাকে ধ্বংস করতে চেয়েছিল জিয়াউর রহমান।

শ্রদ্ধার্ঘ্য নিবেদনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, ড. আবদুস সোবাহান গোলাপসহ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

 
(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর