নাগিন ড্যান্স দেওয়ায় সুনীল গাভাস্কারের ফেসবুক আইডি গায়েব!

নাগিন নাচ দিচ্ছেন সুনিল গাভাস্কার

নাগিন ড্যান্স দেওয়ায় সুনীল গাভাস্কারের ফেসবুক আইডি গায়েব!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাকিবের প্রতি বিশোদগার করা ও ধারাভাষ্য কক্ষে বসে ব্যঙ্গাত্মক নাগিন নাচ দেওয়ায় তথাকথিত সভ্য দুনিয়ার ক্রিকেটার সুনীল গাভাস্কারের ফেসবুক আইডি মুছে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এ খবরটি জানিয়েছে 'সাইবার-৭১' নামের একটি হ্যাকার গ্রুপ।

ওই গ্রুপটির দাবি, সোমবার সন্ধ্যায় সুনিলের আইডিটি মুছে ফেলে ফেসবুক। কারণ হিসেবে ফেসবুক জানায়, ‘সুনীল গাভাস্কারের প্রোফাইলটি ফেসবুকের সাম্প্রদায়িক মানদণ্ড অনুযায়ী পরিচালিত না হওয়ায় এটি মুছে ফেলা হয়েছে।

’ 'সাইবার-৭১, উই হ্যাক টু প্রোটেক্ট বাংলাদেশ'- নামক ওই ফেসবুক পেজে এই খবরটি জানিয়ে দেওয়া হয়। সেখানে তারা ফেসবুক কর্তৃক সুনিল গাভাস্কারকে লেখা বার্তার স্ক্রিন শর্টও প্রকাশ করে। তবে সুনিল গাভাস্কারকে দেওয়া ফেসবুক কর্তৃপক্ষের বার্তার স্ক্রিনশটটি তারা কীভাবে পেল সে বিষয়ে কিছুই জানানো হয়নি ওই পোস্টে।

news24bd.tv

সদ্য সমাপ্ত নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আম্পায়ারের অনৈতিক সিদ্ধান্তের প্রতিবাদ করে সতীর্থ মাহমুদউল্লাহ এবং রুবেল হোসেনকে মাঠ ছেড়ে উঠে আসতে বলায় সাকিব আল হাসানের কঠোর সমালোচনা করলেন সুনিল গাভাস্কার।

তিনি কঠোর শাস্তি দাবি করেছিলেন সাকিবের। যদিও ১৯৮১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এলবি দেওয়াকে কেন্দ্র করে সতীর্থকে নিয়ে মাঠ ছেড়ে উঠে গিয়েছিলেন এই সুনিল গাভাস্কারই। শুধু তাই নয়, বাংলাদেশি ক্রিকেটারদের জয় উদযাপনের আলোচিত ‘নাগিন’ নাচকেও ব্যঙ্গ করেছেন তিনি। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। ব্যাপক সমালোচনার জন্ম দেয়।  

এ কারণে বাংলাদেশের একটি হ্যাকার গ্রুপ ফেসবুকে রিপোর্ট করে সুনিল গাভাস্কারের ফেসবুক আইডি মুছে ফেলতে বাধ্য করে। ওই গ্রুপটির দাবি, নিদাহাস ট্রফির বাংলাদেশ ও ভারতের মধ্যকার অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশের খেলোয়াড়দের ব্যঙ্গ করে নাগিন নাচ দেখান গাভাস্কার। এটা তার অবস্থানকে প্রশ্নবিদ্ধ করেছে। বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মনে আঘাত দিয়েছে। তাই তারা সঙ্গবদ্ধ হয়ে ‘হ্যারেজমেন্ট অর হেট স্পিচ’ এর কারণ দেখিয়ে ফেসবুকের কাছে রিপোর্ট করেন। এরপরই ফেসবুক সুনিল গাভাস্কারের অ্যাকাউন্ট মুছে ফেলে।

সাইবার ৭১ তাদের ফেসবুক পেজে সুনিল গাভাস্কারের নাগিন নাচের একটি ছবি দিয়ে গতকাল লিখেছে, ''খেলে দেওয়া হয়েছে দাদাবাবুকে। ''

আরেকটি পোস্টে লিখেছে, ''সুনিল গাভাস্কারের ফেসবুক আইডি শেষ। ''

সম্পর্কিত খবর