রাবিপ্রবি’র কম্পিউটার সায়েন্স বিভাগে শিক্ষার্থীদের তালা

বিভাগে তালা ঝুলিয়ে আন্দোলন করে শিক্ষার্থীরা [ছবি: নিউজ টোয়েন্টিফোর]

রাবিপ্রবি’র কম্পিউটার সায়েন্স বিভাগে শিক্ষার্থীদের তালা

ফাতেমা জান্নাত মুমু  • রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে তালা ঝুলিয়েছে শিক্ষার্থীরা।  ল্যাব স্থাপনের দাবিতে আজ দুপুরে  বিভাগের শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ঝালা লাগিয়ে দেয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম, ২য় এবং ৩য় ব্যাচের শিক্ষার্থীদের জন্য দীর্ঘদিন ধরে নিজস্ব কোন ল্যাব নেই। অথচ প্রতি সেমিষ্টারে তিনটি ল্যাব কোর্স থাকে এবং শিক্ষার্থীরা প্রতি সেমিষ্টারে ল্যাবের জন্য খরচ প্রদান করে আসছে।

 

দীর্ঘ দিন ধরে ওই বিভাগের শিক্ষার্থীরা ল্যাব সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। দাবির প্রেক্ষিতে গেল ১মার্চ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বরাবর ল্যাব স্থাপেনের দাবি জানিয়ে একটি স্মারকলিপি প্রদান করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। স্মরকলিপিতে চলতি বছরের ৭মার্চ পর্যন্ত সময় বেধে দেওয়া হয় ল্যাব স্থাপনের জন্য। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা।

তালা লগিয়ে ল্যাব স্থাপনের দাবিতে আন্দোলন শুরু করে তারা।

এ ব্যাপারে  জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার অঞ্জন কুমার চাকমা জানান, ‘শিক্ষার্থীরা কম্পিউটার ল্যাব স্থাপনের দাবিতে ওই বিভাগে তালা দিয়েছে।  এ সমস্যা সমাধানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি।  আগামীকালের মধ্যে এ সমস্যার সমাধান করা হবে বলে। ’

মুমু/অরিন/নিউজ টোয়েন্টিফোর 


 

সম্পর্কিত খবর