উন্নয়নশীল দেশে দুর্নীতি-স্বজনপ্রীতির স্থান নেই: হুইপ

উন্নয়নশীল দেশে দুর্নীতি-স্বজনপ্রীতির স্থান নেই: হুইপ

নাজমুল ইসলাম নয়ন • দিনাজপুর প্রতিনিধি

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি স্বাস্থ্য সেবা গাফিলতিকারীদের কোন ছাড় নেই উল্লেখ করে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সেবায় চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীদের সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করেছেন। এ কারণে কোন রোগী যেন চিকিৎসা ও সেবার অবহেলায় কষ্ট না পায় ও মৃত্যুবরণ না করে।  

সুস্থ নাগরিক গড়ে তোলার মাধ্যমেই এদেশের উন্নয়নকে ত্বরানিত করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, স্বল্পোন্নত দেশ হতে উত্তরণে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে দেশের মানুষের দোয়া ও আশীর্বাদ রয়েছে। দুর্নীতি, অবহেলা, স্বজনপ্রীতির স্থান এদেশে আর হবে না।

দেশকে এগিয়ে নিতে সেবার বিকল্প নেই।

গতকাল দিনাজপুর-৩ আসনের (সদর) সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আকস্মিক পরিদর্শন শেষে চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।  

তিনি আইসিইউতে চিকিৎসাধীন সাবেক শিক্ষক ও আইনজীবি অসুস্থ আলহাজ্ব আফতাব উদ্দীন সরকারকে দেখতে যান ও তার চিকিৎসার খোঁজ খবর নেন। চিকিৎসাধীন রোগীদের চিকিৎসার খোঁজখবর নেয়ার পর হাসপাতাল পরিচালকের কক্ষে ডাঃ সারোয়ার জাহান, উপ পরিচালক ডাঃ মোঃ আমির আলী, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ কান্তা রিমি রায়, উপাধ্যক্ষ ডাঃ সালাম, নিউরো বিশেষজ্ঞ ডাঃ বদরুল হাসান, সার্জারী বিভাগের কনসালটেন্ট ডাঃ মোঃ তৌহিদুর রহমান তৌহিদ, চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীবৃন্দের সঙ্গে দেখা করেন।

এর আগে হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ে নির্মাণাধীন ৪তলা ভবনসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন। সেখানে মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. সৈয়দ রেদওয়ানুর রহমান, উপাধ্যক্ষ হাসিনা আক্তার শিউলি ছাড়াও অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

নয়ন/অরিন/নিউজ টোয়েন্টিফোর
 

সম্পর্কিত খবর