‘১৯ বার মৃত্যুর মুখোমুখি হয়েছেন শেখ হাসিনা’

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

‘১৯ বার মৃত্যুর মুখোমুখি হয়েছেন শেখ হাসিনা’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে জেলে আমরা পাঠাইনি। তিনি জেলে গিয়েছেন তার দুর্নীতির কারণে এবং আইনি লড়াইয়ে পরাজিত হয়ে।

বুধবার বেলা দুই টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ অনুষ্ঠানটির আয়োজন করে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী নাসিম বলেন, আমরা রাজনৈতিক দল হিসেবে রাজনীতি করি। ব্যক্তিভাবে কাউকে আক্রমণ করে রাজনীতি করি না। বিএনপির চেয়ারপারসনকে আমরা জেলে পাঠাই নাই। তিনি জেলে গিয়েছেন তার দুর্নীতির কারণে এবং আইনি লড়াইয়ে পরাজিত হয়ে।

আমরাও চাই তিনি জেলে থেকে হয়ে আসবেন আইনি লড়াইয়ে জিতে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমাদের সঙ্গে মাঠে খেলবেন।

শেখ হাসিনা ১৯ বার মৃত্যুর মুখোমুখি হয়েছেন জানিয়ে মন্ত্রী আরও বলেন, আমরাও বিরোধী দলে থাকাকালে অনেক নির্যাতনের স্বীকার হয়েছি। আমাদের নেতাকর্মীদের রক্তে রাসেল স্কয়ার রক্তাক্ত হয়েছে। আমরা রাজপথে বার বার লাঞ্ছিত হয়েছি। সেই ইতিহাস দেশবাসী ভোলেনি। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী ন্যায় আন্দোলনে লড়াই করতে গিয়ে ১৯ বার মৃত্যুর মুখোমুখি হয়েছেন তবুও ন্যায়ের আন্দোলন থেকে এক পা ও পিছু হাঁটেনি। নিজের পরিবারের সদস্যদের হারানোর দুঃখ বুকে নিয়েও তিনি কেবল দেশের কথা ভেবেই দিন রাত কাজ করে যাচ্ছেন। যার জন্যই আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার সুযোগ পাচ্ছে।

বিএনপির বিদেশ থেকে আইনজীবী আনার সমালোচনা করেন নাসিম। বলেন, বিএনপি এখন দেশের আইনজীবীদের উপর ভরসা হারিয়ে ফেলেছেন তাই বিদেশ থেকে একজন আইনজীবী এনেছেন খালেদার পক্ষ হয়ে লড়ার জন্য। যে কি না জামায়েত ইসলামের নেতা ও যুদ্ধাপরাধী মীর কাশিম আলীর পক্ষ হয়ে লড়েছিলেন। যে বাংলাদেশের স্বাধীনতার বিপক্ষে লড়েছিলেন। আমরা বিএনপির এই আইনজীবী নিয়োগের তীব্র নিন্দা জানাই। বিএনপির পুরো নির্লজ্জের মতো কাজ করেছে যা সারাদেশ দেখছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আদেবিন রাসেলের সঞ্চলনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সহসভাপতি মিজানুর রহমান।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আজিজ, সহসভাপতি মুমিনুর রহমানসহ সাবেক ও বর্তমান নেতাকর্মী, শিক্ষক এবং সাধারণ শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ

সম্পর্কিত খবর