ইংল্যান্ডের এমন লজ্জা!

ইংল্যান্ডের এমন লজ্জা!

সাহিদ রহমান অরিন

অনুকূল কন্ডিশনে অসাধারণ সুইং বোলিংয়ের পসরা সাজিয়ে বসলেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি। গোলাপি বলে তাদের ‘আনপ্লেয়েবল ডেলিভারি’র জবােই খুঁজে পেল না ইংল্যান্ড। অকল্যান্ডের ইডেন পার্কে দিবা-রাত্রির টেস্টের প্রথম সেশনেই মাত্র ৫৮ রানে গুটিয়ে গেল ক্রিকেটের জন্মদাতারা! যেটা টেস্টে তাদের ষষ্ঠ সর্বনিম্ন স্কোর।

news24bd.tv

আর একটু হলেই স্মরণকালের সবচেয়ে বড় লজ্জার মুখে পড়তে বসেছিল ইংলিশরা।

মাত্র ২৩ রানে ৮ উইকেট হারিয়ে টেস্ট ইতিহাসে সর্বনিম্ন রানে অলআউটের শঙ্কায় পড়েছিল দলটি। তবে শেষ পর্যন্ত ক্রিগ ওভাটনের অপরাজিত ৩৩ রানের সুবাদে কলঙ্কের হাত থেকে বাঁচে ক্রিকেটের জনকরা।  

আজ টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বোল্ট-সাউদির বোলিং তোপে পড়ে ইংল্যান্ড। পঞ্চম ওভারের দ্বিতীয় বলে ৫ রান করা কুককে সাজঘরে ফেরান বোল্ট।

অধিনায়ক রুট ফিরেছেন শূন্য রানে বোল্টের বলে বোল্ড হয়ে। এরপর একে একে ফিরে যান ম্যালান (২) স্টোনম্যান (১১), স্টোকস (০) বেয়ারস্টো (০) ওকস (৫) মঈন আলী (০) ও ব্রড (০)। ২৯ রান তুলতেই নয়জন নেই! তখন চোখ রাঙাচ্ছিল সর্বনিম্ন রান (৪৫) পেছনে ফেলে আরো কম রানে অলআউট হওয়ার লজ্জার রেকর্ড।

news24bd.tv
এরপরই ক্রেইগ ওভারটনের প্রতিরোধ। জিমি আন্ডারসনকে সঙ্গে নিয়ে গড়েন ৩১ রানের এক কার্যকর জুটি। দলীয় ৫৮ রানের মাথায় আন্ডারসন আউট হলেও ওভারটন অপরাজিত থেকে যান ৩৩ রানে। আর ইংল্যান্ড তাদের ষষ্ঠ সর্বনিম্ন রানে অলআউট হয়। ক্যারিয়ার সেরা বোলিংয়ে বোল্ট নেন ৬ উইকেট। সাউদি পকেটে পুড়েন বাকি ৪ উইকেট।

জবাব দিতে নেমে দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন টেস্ট ক্যারিয়ারের ১৮তম শতক থেকে ৯ রান দূরে আছেন।  

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর