আবিদের কাছে চলে গেলেন স্ত্রী আফসানা

আবিদ সুলতান ও স্ত্রী আফসানা খানম।

আবিদের কাছে চলে গেলেন স্ত্রী আফসানা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নেপাল উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমকে বাঁচানো গেল না। চলে গেলেন না ফেরার দেশে। শুক্রবার সকাল সাড়ে নয়টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

আফসানা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

দুর্ঘটনায় স্বামীর মৃত্যুর খবরে আফসানার ‘স্ট্রোক’ হলে রোববার শেরেবাংলা নগরের ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল আফসানাকে। অবস্থার অবনতি হলে তাকে নেওয়া হয় লাইফ সাপোর্টে।

বৃহস্পতিবারই চিকিৎসকরা জানিয়েছিলেন আফসানা অবস্থা আশঙ্কাজনক। তার জীবনের সংকট কাটেনি।

হাসপাতালের যুগ্ম পরিচালক অধ্যাপক বদরুল আলম বলেন, আমরা সম্ভব সব চেষ্টাই করেছি। আজ সকালে উনার কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ায় আর করার কিছু ছিল না।

উল্লেখ্য, নেপালে বিধ্বস্ত ইউএস বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজটির পাইলট ছিলেন আবিদ। দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকে উদ্বিগ্ন হয়ে পড়েন স্ত্রী আফসানা। শুরুতে তাকে জানানো হয়েছিল, আবিদ আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন। স্বামীর আকস্মিক মৃত্যুর শোক সামলে উঠতে পারেননি আফসানা। রোববার সকাল থেকে আফসানা মাথায় প্রচণ্ড যন্ত্রণা বোধ করছিলেন। প্রথমে তাঁকে উত্তরার একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছিল। পরে শেরেবাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে নেওয়া হয়।

গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার যে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়, তার পাইলট ছিলেন আবিদ সুলতান। এই দুর্ঘটনায় আহত ক্যাপ্টেন আবিদ চিকিৎসাধীন অবস্থায় ১৩ মার্চ মারা যান। এছাড়াও দুর্ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৪৯ জনের মৃত্যু হয়। আবিদসহ ওই দুর্ঘটনায় নিহত ২৩ জনের মরদেহ সোমবার দেশে ফিরিয়ে এনে আর্মি স্টেডিয়ামে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর