অপরহণের ৭ ঘণ্টা পর সৌদি প্রবাসী উদ্ধার, নারীসহ আটক ৩

আটক তিন অপহরণকারী [ছবি: নিউজ টোয়েন্টিফোর]

অপরহণের ৭ ঘণ্টা পর সৌদি প্রবাসী উদ্ধার, নারীসহ আটক ৩

নাসিম উদ্দীন • নাটোর প্রতিনিধি

নাটোরে অপহরণের ৭ ঘন্টা পর সৌদি প্রবাসীকে উদ্ধার করেছে পুলিশ। গত রাতে অভিযান চালিয়ে সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের তেগাছি এলাকা থেকে অপহৃত জসিম উদ্দিনকে (৪০) উদ্ধার করা হয়।

এ সময় অপহরণের সাথে জড়িত সন্দেহভাজন ৩ জনকে আটক করা হয়। আটককৃতরা হলো সদর উপজেলার বাকসোর গ্রামের আক্কাস আলীর ছেলে আব্দুল লতিফ (৩৪),পূর্ব হাগুরিয়া গ্রামের আমজাদ হোসেনের স্ত্রী রেবা খাতুন (২৫) ও একই গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে মলিন হোসেন (২৬)।

পুলিশ সূত্রে জানা যায়, সদর উপজেলার হালসা ইউনিয়নের বাগরুম গ্রামের জহুরুল ইসলামের ছেলে জসিম উদ্দিন একজন সৌদি প্রবাসী। ৫ মাস আগে তিনি দেশে আসেন। বৃহস্পতিবার বিকেলে মোবাইল ফোনে এক নারী ফোন করে জসিম উদ্দিনকে নাটোর শহরে ডেকে নেয়।  

সন্ধ্যার দিকে শহরের মাদরাসা মোড় এলাকায় অবস্থান করার সময় ওই নারী তাকে ডেকে নিয়ে অপহরণ করে দিঘাপতিয়া ইউনিয়নের তেগাছি এলাকার একটি বাড়িতে নিয়ে যায়।

অপরাধীচক্র এ সময় তার কাছে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

পরে পরিবারের লোকজন অপহরণকারীদের সাথে যোগাযোগ করে মুক্তিপণের টাকা কমানোর জন্য বললে ২ লাখ টাকা দাবি করা হয়। বিষয়টি বৃহস্পতিবার রাত ৯ টার দিকে পুলিশকে জানালে সদর থানার পুলিশ মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে অবস্থান জানতে পেরে আব্দুল লতিফকে আটক করে।  

তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ আজ ভোর ৪ টার দিকে দিঘাপতিয়া ইউনিয়নের তেগাছি এলাকা থেকে অপহৃত সৌদি প্রবাসী জসিমকে উদ্ধার করে।  

পুলিশের তৎপরতা আঁচ করতে পেরে আগেই জসিমকে নিয়ে তেগাছির একটি রাস্তায় অবস্থান করছিল বাকি দুই অপহরণকারী। পুলিশ সেখান থেকেই রেবা খাতুন ও মলিনকে আটক করে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিকদার মশিউর রহমান জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে রিমান্ড আবেদন জানানো হবে।

নাসিম/অরিন/নিউজ টোয়েন্টিফোর