তপ্ত রোদেও মুুক্তিযুদ্ধের গল্প শুনলো শিক্ষার্থীরা

জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান [ছবি: নিউজ টোয়েন্টিফোর]

তপ্ত রোদেও মুুক্তিযুদ্ধের গল্প শুনলো শিক্ষার্থীরা

নজির আহম্মদ রতন • ফেনী প্রতিনিধি

তখন বেলা ১২টা, সূর্য  একদম মাথার ওপরে। তবুও অধীর আগ্রহে শিক্ষার্থীরা হৃদয়ে ধারণ করলো মুক্তিযুদ্ধের গল্প। আজ ফেনী মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজন করা হয় মুক্তিযুদ্ধের গল্প শোনার এই ব্যতিক্রমী আয়োজন।  

এ সময় শিক্ষার্থীদের রণাঙ্গনের গল্প শোনান মুক্তযুদ্ধকালীন ২ নং সেক্টরের ত্রিপুরার শান্তিবাজার ক্যাম্পের ডেপুটি ক্যাম্প চীফ এবং স্কুলের সাবেক শিক্ষার্থী মোস্তফা হোসেন ভূঞাঁ।


news24bd.tv

শিক্ষার্থীদের রণাঙ্গনের গল্প শোনান বীর মুক্তিযোদ্ধা মোস্তফা হোসেন ভূঞাঁ [ছবি: নিউজ টোয়েন্টিফোর]
 
জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে দুপুরে শুরু হয় আয়োজন। স্কুল কমটির সভাপতি আশ্রাফুল আলম গীটারের সভাপতিত্বে এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী পৌর আওয়ামী লীগের সভাপতি আইনুল করিম শামীম, সাংবাদিক যতন মজুমদার ও নজির আহম্মদ। এছাড়াও উপস্থিত ছিলেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী ওয়াজী উল্লাহ প্রমুখ।

মুক্তিযদ্ধের গল্পে বীর মুক্তিযোদ্ধা স্কুলের সাবেক শিক্ষার্থী মোস্তফা হোসেন ভূঞাঁ বলেন, যারা বঙ্গবন্ধুর অবদানকে অস্বীকার করতে চায় তারা সত্যিকার অর্থে মুক্তিযদ্ধের ইতিহাসই জানেনা।

তৎকালীন সময়ে জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ছাত্রসংঘ বাংলাদেশের মা-বোনদের ওপর অত্যাচার করছিল। সম্পদ লুণ্ঠন করেছিল। আজও সেই রাজাকাররা বাংলাদেশে বিরাজ করেছে। মুক্তিযুদ্ধবিরোধী এ শক্তি দেশে উন্নয়নে বাধা হয়ে দাঁড়াচ্ছে।

‘বর্তমান প্রজন্মকে তৈরী থাকতে হবে। তাদেরকে প্রতিহত করতে হবে। জয় বাংলা শ্লোগান দিয়ে তাদের দেশ থেকে বিতাড়িত করতে হবে। মনে রাখতে হবে ‘জয় বাংলা’ ছিল মুক্তিযুদ্ধের শ্লোগান। এটি এখোনো মুক্তিযুদ্ধের শ্লোগান, কোন রাজনৈতিক শ্লোগান নয়। ’

রতন/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর