‘পার্বত্যাঞ্চলে উন্নয়নের জোয়ার বইছে’

‘পার্বত্যাঞ্চলে উন্নয়নের জোয়ার বইছে’

ফাতেমা জান্নাত মুমু  • রাঙামাটি

পার্বত্যাঞ্চলে সরকারের উন্নয়নের জোয়ার বইছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

তিনি বলেন, পাহাড়ের মানুষ এখন আর পিছিয়ে নেই। লেখাপড়ায়, আর্থসামাজিক উন্নয়নে পাহাড়ের মানুষ সমানতালে চলছে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য স্ব স্ব মাতৃভাষায় শিক্ষা লাভের সুযোগ করে দিয়েছে সরকার।

পাহাড়ের শিক্ষার্থীরা যাতে ঘরে বসে উচ্চশিক্ষার সুযোগ পায় সেজন্য রাঙামাটিতে মেডিক্যাল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে।

রোববার দুপুরে রাঙামাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নব নির্মিত অডিটরিয়াম উদ্বোধন ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তুতায় তিনি এসব কথা বলেন।

রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হাজী মোহাম্মদ মুছা মাতব্বরের সভাপতিত্বে এতে বক্তব্য দেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, রাঙামটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সহসভাপতি নাসির উদ্দিন তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে শাহ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে পৃষ্টপোষকতা করায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যানকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

এসময় তিনি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)


 

সম্পর্কিত খবর