চট্টগ্রাম-জেদ্দা রুটে বিমানের ফ্লাইট বাড়ল

চট্টগ্রাম-জেদ্দা রুটে বিমানের ফ্লাইট বাড়ল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পর্যটন কানেকটিভিটি বাড়াতে চট্টগ্রাম-জেদ্দা রুটে এখন থেকে সপ্তাহে ৩টি ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর অংশ হিসেবে বোয়িং ৭৭৭-৩০০ ইআর (বিজি-১৩৫) চট্টগ্রাম থেকে রোববার রাত ৮টায় ৪০০ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যায়।

ফ্লাইটটি চট্টগ্রাম থেকে জেদ্দার উদ্দেশ্যে রওনা হওয়ার সময় হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ। এ সময় অন্যান্যদের মধ্যে মহা-ব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ, উপ-মহাব্যবস্থাপক প্রাইসিং সালাউদ্দিন আহমেদ, জেলা ব্যবস্থাপক চট্টগ্রাম সজল কান্তি বড়ুয়া এবং স্টেশন ব্যবস্থাপক গোলাম আজমীসহ বিমানের বিভিন্ন স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

বিমান ছাড়ার আগে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত করা হয়। পরে বিমানের ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

বিমানের জনসংযোগ বিভাগের মহা-ব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
নেটওয়ার্ককে দ্বিতীয় বৃহত্তম স্টেশন বা হাব হলো চট্টগ্রাম। ১৯৭২ সালের ৪ জানুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রতিষ্ঠার পরপরই চট্টগ্রামের সঙ্গে ১৯৭২ সালের ৭ মার্চ ফ্লাইট অপারেশন এর মধ্য দিয়ে বিমানের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

বিগত ৪৬ বছরে অভ্যন্তরীণ অপারেশন শুরু করার পর ধীরে ধীরে এর পরিধি এবং ব্যাপ্তি বহুগুণে বৃদ্ধি পেয়েছে। দেশের এভিয়েশন শিল্পের বিকাশটাই হয়েছে বিমানের হাত ধরে।

তিনি আরও জানান, বর্তমানে চট্টগ্রাম থেকে বিমান প্রতি সপ্তাহে ১৭টি আন্তর্জাতিক এবং ২৯টি অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করছে। আন্তর্জাতিক রুটগুলোর মধ্যে রয়েছে জেদ্দা, দুবাই, আবুধাবি, মাস্কট, দোহা এবং কোলকাতা। আজ থেকে শুরু হতে যাওয়া সামার শিডিউলে সাপ্তাহিক এ ফ্লাইট সংখ্যা বৃদ্ধি পেয়ে আন্তর্জাতিক রুটে ১৮টি এবং অভ্যন্তরীণ রুটে ৩২টি ফ্লাইটে উন্নীত হল।

মিঠু/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর