আমি বিমূঢ়, বিস্মিত: গিলক্রিস্ট

অ্যাডাম গিলক্রিস্ট

আমি বিমূঢ়, বিস্মিত: গিলক্রিস্ট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কেপটাউন টেস্টে বল টেম্পারিং ইস্যুতে টালমাটাল অস্ট্রেলীয় ক্রিকেট। টেম্পারিংয়ে জড়িত খেলোয়াড়দের নিয়ে বিশ্বজুড়ে নিন্দার ঝড় বইছে। তীব্র সমালোচনা করছেন ক্রিকেট কিংবদন্তিরাও। এই তালিকায় রয়েছেন সর্বকালের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টও।

উত্তরসূরিদের কাণ্ডে ভীষণ চটেছেন অস্ট্রেলিয়ার হয়ে ৩টি বিশ্বকাপ জেতা গিলি। স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফটরা পরিকল্পনা করে বল টেম্পারিং করছেন! এমন ঘটনায় লজ্জিত, অপমানিত একসময় ক্রিকেট বিশ্ব শাসন করা অজি দলের এই অন্যতম সদস্য।  

এক প্রতিক্রিয়ায় গিলক্রিস্ট জানান, ‘আমি সত্যিই বিমূঢ়, বিস্মিত। মনে হতে পারে আমি বেশি প্রতিক্রিয়া দেখাচ্ছি, কিন্তু এ বিষয়ে আমি আসলেই আবেগপ্রবণ।

এটা অবশ্যই ক্রিকেটে বেআইনি এবং আমাদের দল স্বীকার করেছে তারা আগে ফন্দি আঁটতে একসঙ্গে বসেছে, তারপর প্রতারণা করার উপায় খুঁজে বের করেছে। ’

এমন ঘটনা ক্রিকেটের পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হাসির পাত্র বানিয়ে ফেলেছে বলেও অভিমত গিলক্রিস্টের। তিনি বলেন, ‘এটা অন্য ক্ষেত্রকে কলুষিত করবে। সবাই এখন অনেক কিছু নিয়েই প্রশ্ন তুলবে। আমরা অনেক কষ্টে গৌরব অর্জন করেছি। কিন্তু অস্ট্রেলিয়ান ক্রিকেট এখন সবার কাছে হাসির পাত্র। মানুষ এখন আমাদের আগের অনেক কীর্তি নিয়েই প্রশ্ন তুলবে, সন্দেহ করবে। ’

উল্লেখ্য, টেম্পারিংয় কাণ্ডে প্রোটিয়াদের বিপক্ষে কেপটাউন টেস্টের মাঝপথেই সরে দাঁড়িয়েছেন অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তাদের নেতৃত্ব থেকে সরিয়ে দিতে নির্দেশ দিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল! 

সূত্র: ফক্স স্পোর্টস    •    অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর