বান্ধবী খুঁজতে যুবকের আজব কাণ্ড!

প্রতীকী ছবি

বান্ধবী খুঁজতে যুবকের আজব কাণ্ড!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বয়স ১৮ বছর। মনে তারুণ্যের জোয়ার। কিন্তু দুঃখ একটাই- 'সুদর্শনের নেই কোন বান্ধবী'। আর বান্ধবী খুঁজে পেতেই অবাক কাণ্ড করলেন ওই যুবক।

হাঁটা দিলেন মেয়েদের কলেজের দিকে। আবেদন করলেন ভর্তির জন্য।

সাউথ চায়না মর্নিং পোস্টে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চীনের জেজিয়াং প্রদেশের বাসিন্দা ওই যুবক সম্প্রতি চায়না উইমেন্স ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার জন্য আবেদন করেন। চায়না উইমেন্স ইউনিভার্সিটি চীনের প্রথম সারির।

প্রতি বছর ওই বিশ্ববিদ্যালয়ে প্রায় ১,৫০০ ছাত্রী ভর্তি হন। সুযোগ দেওয়া হয় এক ছাত্রকেও।  

ছাত্রদের সেই কোটায় ভর্তি হওয়ার জন্য প্রতি বছরই প্রচুর আবেদনপত্র জমা পড়ে। বেশ কয়েকটি সাক্ষাৎকারের পরে পাশ করা একজন ছাত্রকেই পড়ার সুযোগ দেওয়া হয়। চলতি বছরেও অন্য ছাত্রদের পাশাপাশি সংশ্লিষ্ট ছাত্রটিও ভর্তির আবেদন করেন। তাতে সমস্যা ছিল না। কিন্তু বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য সাক্ষাৎকারে যুবকের কথা শুনে হতবাক হয়ে যান শিক্ষকরা।

বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সেই সাক্ষাৎকারে ওই যুবককে প্রশ্ন করা হয়েছিল, তিনি কেন ভর্তি হতে চান। তার উত্তরে বছর  ১৮ ওই যুবক জানান, তাঁর কোনও গার্লফ্রেন্ড নেই। গার্লফ্রেন্ড খোঁজার জন্যই তিনি এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য আবেদন করেছেন।  

ওই ছাত্রের নাম ও পরিচয় জানা যায়নি। ইন্টারভিউ-এর ওই ধাপটি তিনি পাশ করে গেছেন। তবে ভর্তি হতে গেলে তাঁকে আরও বেশ কয়েকটি পরীক্ষা দিতে হবে।

সম্পর্কিত খবর