নাটোরে জোড়া খুন, শহরজুড়ে আতঙ্ক

নাটোরে জোড়া খুন, শহরজুড়ে আতঙ্ক

নাসিম উদ্দীন • নাটোর প্রতিনিধি

নাটোর শহরের ব্যস্ততম বাণিজ্যিক এলাকা কানাইখালীতে ৮ দিনের ব্যবধানে দুই যুবকের হত্যার ঘটনায় শহরজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

নিহতরা হলেন- শহরের কানাইখালী এলাকার মৃত খোরশেদ আলীর ছেলে ওর্য়াড যুবলীগের ক্রীড়া সম্পাদক ইমরান আলী (২২)  এবং একই এলাকার আবু সাঈদের ছেলে যুবলীগ কর্মী সাইফুল ইসলাম রিপন (৩০)।

গত ১৯ মার্চ সন্ধ্যায় কয়েকজন যুবক যুবলীগ কর্মী ইমরানকে তার দোকান থেকে ব্রাক ব্যাংকের সামনে ডেকে নিয়ে যায়। এ সময় ওই যুবকদের সাথে ইমরানের কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে তারা ইমরানের বুকে ধারালো ছুরি দিয়ে আঘাত করে পালিয়ে যায়। স্থানীয় লোকজন টের পেয়ে ইমরানকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নেয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেয় চিকিৎসকরা। পরে রাজশাহী নেয়ার পথে ইমরান মারা যায়।
হত্যার ঘটনায় নিহত ইমরানের মা মনোয়ারা বেওয়া তিনজনকে আসামী করে নাটোর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তবে এখনো কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি ।  

ইমরান হত্যার এক সপ্তাহ যেতেই খুন হন রিপন। ২৭ মার্চ ব্রাক ব্যাংক থেকে ২০০ গজ দূরে কেন্দ্রীয় মসজিদ মার্কেটের সামনে দুর্বৃত্তরা সাইফুল ইসলাম রিপনকে কুপিয়ে জখম করে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তবে ঠিক কী কারণে জোড়া হত্যার ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। প্রকাশ্যে ব্যস্ততম এলাকায় পর পর দুটি হত্যাকাণ্ডের ঘটনায় শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছে। আইনশৃঙ্খলার এমন ভয়ানক অবনতিতে সন্ধ্যার পর অনেকে বাড়ির বাইরে যেতে ভয় পাচ্ছেন।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মশিউর রহমান জানান, ইমরান হত্যা মামলার আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে। রিপন হত্যায় এখনো কোন মামলা হয়নি । অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

নাসিম/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর