‘কারাগারে খালেদা সুস্থ ও ভালো আছেন’

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

‘কারাগারে খালেদা সুস্থ ও ভালো আছেন’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে সুস্থ এবং ভালো আছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম।

তিনি বলেছেন, আমি খোঁজ নিয়ে জেনেছি তিনি সুস্থ আছেন। কোনো গুজব ছড়িয়ে লাভ নেই। দুই দিন আগেও খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করার জন্য তিনজনের একটি সিভিলসার্জন টিম কারাগারে গিয়েছিল।

আজও তিনজনের একটি টিম খালেদার স্বাস্থ্যপরীক্ষা করার জন্য কারাগারে যাবে।

রোববার দুপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সয়ে ( আইডিইবি) প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্মরণে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রতি আমাদের নূন্যতম প্রতিহিংসা নাই দাবি করে মন্ত্রী বলেন, খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী। তিনি এখন দুর্নীতির দায়ে কারাবন্দী আছেন।

সরকারের দায়িত্ব হচ্ছে তিনি অসুস্থ হলে সুচিকিৎসা করে তাকে সুস্থ করে তোলা। তার প্রতি আমাদের নূন্যতম প্রতিহিংসা নাই।

আওয়ামী লীগের নেতা বলেন, তিনি (খালেদা জিয়া) জেলে  যাক আমরা কেউ চাইনি। তারা আমলে আমি নিজেও কয়েক বার কারাগারে গিয়েছি। আদালতের নির্দেশে তিনি এখন কারাগারে গেছেন।

নৌকার পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভোট চাওয়ার বিএনপির নেতাদের সমালোচনার জবাব দেন মোহাম্মদ নাসিম।  
তিনি বলেন, নির্বাচনী বছর জনগণের কাছে জেতে হবে। আর ভোট চাওয়া আমাদের সাংবিধানিক অধিকার। তাই আমরা জনগণের কাছে গিয়ে ভোট চাচ্ছি। সব দলেরই অধিকার আছে ভোট চাওয়ার।

‘অহেতুক কথাবার্তা না বলে নির্বাচনের প্রস্তুতি নিন’ বিএনপিকে এমন তাগিদ দিয়ে তিনি বলেন, আপনারা ধানের শীর্ষে ভোট চান না কেনো? আপনাদের সমস্যা কোথায়? নৌকা জাতীয় প্রতীক, আমরা নৌকার পক্ষে ভোট চাইতে পারি। আমরা আমাদের সাংবিধানিক অধিকার প্রয়োগ করছি। আপনারা আপনাদের সাংবিধানিক অধিকার প্রয়োগ করুন। অহেতুক কথাবার্তা না বলে নির্বাচনের প্রস্তুতি নিন।  ধানের শীর্ষে ভোট চান। তাহলে আপনাদের একটু হলেও উপকার হবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল কাদের খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তৃতা করেন,  আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।


(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর