বেতনের পুরোটাই দান করলেন শচীন!

শচীন টেন্ডুলকার

বেতনের পুরোটাই দান করলেন শচীন!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাইশ গজে তার পায়ে পড়ে প্রণাম জানিয়েছে একের পর এক রেকর্ড। ব্যাট হাতে গড়েছেন অনন্য সব কীর্তি। আপামর ক্রিকেটপ্রেমীদের কাছে তিনি ‘ক্রিকেট ঈশ্বর’ নামেই পরিচিত। আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিনি অবসর নিয়েছেন ২০১৩ সালে।

তার আগের বছর রাজ্যসভার সদস্য নির্বাচিত হয়েছেন।  

বলা হচ্ছিল, ব্যাটিং বিধাতা শচীন টেন্ডুলকারের কথা। ক্রিকেটের বাইরে শচীন যে একজন বিশাল মনের মানুষ, তা বারবার প্রকাশ পায় তার জনদরদী কাজে। দেশে শিক্ষার প্রসারে সবসময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন লিটল মাস্টার।

সম্প্রতি সংসদ সদস্য হিসেবে তার মেয়াদ শেষ হয়েছে। কিন্তু সংসদ ছাড়ার আগে তিনি তার বেতন ও ভাতার সবটাই দিয়ে গেলেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। রাজ্যসভার সাংসদ হিসেবে শচীন টেন্ডুলকারের সংসদে আসা নিয়ে বেশ হইচই হয়েছে। সাংসদ হিসেবে তিনি রাজ্যসভায় এসেছেন মাত্র কয়েকদিন। তার সঙ্গে তুলনা চলে একমাত্র অভিনেত্রী রেখার।

গেল ৬ বছরে বেতন ও অন্যান্য ভাতা হিসেবে শচীন পেয়েছেন ৯০ লাখ রুপি। সেই অর্থই তিনি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছেন।  

ভারতের পিএমও থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘প্রধানমন্ত্রী ওই দান গ্রহণ করেছেন। তিনি শচীনকে ধন্যবাদও জানিয়েছেন। আর্ত মানবতার সেবায় ওই অর্থ ব্যয় করা হবে। ’

এর আগেও এমপি ফান্ডের ৭.৪ কোটি রুপি দেশের বিভিন্ন প্রান্তের ২০টি স্কুলের উন্নয়ন প্রকল্পে দিয়েছেন একশ সেঞ্চুরির মালিক। যার মধ্যে পশ্চিমবঙ্গের একটি স্কুলও রয়েছে।

এছাড়া অন্ধ্রপ্রদেশ, কেরালা, তামিলনাড়ু, ত্রিপুরা, হিমাচল প্রদেশ এবং নিজ রাজ্য  মহারাষ্ট্রের কয়েকটি স্কুলের উন্নতির জন্যও টাকা দিয়েছেন শচীন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, ফার্স্টপোস্ট      •      অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর