ত্বক উজ্জ্বল করতে ছেলের গায়ে পাথর ঘষলেন মা!

প্রতীকী ছবি

ত্বক উজ্জ্বল করতে ছেলের গায়ে পাথর ঘষলেন মা!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গায়ের রঙ ফর্সা করতে শিশুপুত্রের শরীরে কালো পাথর ঘষলেন এক পাষণ্ড মা। এর ফলে শিশুটির শরীরের নানা অংশ ক্ষত বিক্ষত হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে।

অভিযুক্ত সুধা তিওয়ারি পেশায় শিক্ষিকা।

তার স্বামী একটি বেসরকারি হাসপাতালে কাজ করেন। উত্তরাখণ্ডের মাতৃছায়া নামের একটি অনাথ আশ্রম থেকে ৫ বছরের শিশুটিকে তারা দত্তক নিয়েছিলেন বছর দেড়েক আগে। কিন্তু প্রথম থেকেই ছেলেটির গায়ের রঙ নিয়ে অখুশি ছিলেন ওই মহিলা।

শিশুটির গায়ের রঙ উজ্জ্বল করতে একের পর এক উপায় ব্যবহার করেছিলেন তিনি।

শেষে তার কানে আসে, কালো পাথর দিয়ে গা ঘষলে গায়ের রঙ ফর্সা হবে। সেই মতো তিনি একটি কালো পাথর দিয়ে দিনের পর দিন শিশুটির শরীরের নানা অংশে ঘষতে থাকেন।

বিষয়টি জানতে পারে সুধার ভাগ্নি শোভনা শর্মা তার খালাকে এই কাজ থেকে বিরত থাকার অনুরোধ করেন। কিন্তু কে শোনে কার কথা? পরে শোভনা বাধ্য হয়ে বিষয়টি ভোপালের চাইল্ড হেলপলাইনে জানান। চাইল্ড হেলপলাইনের সদস্যরা রোববার সুধার বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে। এরপর তাকে ভর্তি করায় ভোপালের হামিদিয়া হাসপাতালে।

চাইল্ড লাইনের পরিচালক অর্চনা সহায় বলেন, ‘শিশুটিকে যখন ওর বাড়ি থেকে উদ্ধার করা হয়, তখন তার সারা শরীরে ক্ষত চিহ্ন ছিল। তাকে হাসপাতালে ভর্তি করাতে হয়। তবে এখন সে বিপদমুক্ত। ’ 

শিশুটিকে দত্তক দেওয়ার পর অনাথ আশ্রম কোনো খবর নেয়নি কেন, তা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় ওই প্রতিষ্ঠানকে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া     •       অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর