মাদারীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, ২৫ বসত ঘরে আগুন

মাদারীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, ২৫ বসত ঘরে আগুন

বেলাল রিজভী • মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর সদর উপজেলার কালিকাপুর এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় দুর্বৃত্তরা উভয় গ্রুপের ২৫টি বসত ঘরে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়। এতে উভয় পক্ষের কমপক্ষে দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

সোমবার মধ্য রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এই দীর্ঘ সংঘর্ষে শতাধিক বোমার বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আটক করা হয়েছে একজনকে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এজাজ আকনের সাথে একই ইউনিয়নের শাহেবালি মাদবরের সাথে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এই দ্বন্দ্বের জের ধরেই সোমবার রাতে উভয় গ্রুপ দ্বন্দ্বে জড়িয়ে পড়ে।

এ সময় দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
news24bd.tv

সংঘর্ষ চলাকালীন দুর্বৃত্তরা শতাধিক বোমার বিস্ফোরণ ঘটনায়। এছাড়াও কমপক্ষে ২৫টি বসত ঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।  

এতে শহিদুল খানের ২টি ঘর, ইদ্রিস খানের ৪টি,মোসলেম খান, খোকন খান,তেলাম খান,ইউনুস খান, বেলায়েত খান, সেলিম আকন,জব্বার আকন, হাবিব আকন, আতাবার আকন, শাহজাহান আকন,সোবাহান মোল্লা, খালেক মোল্লা ও বাদল চোকদারের বসত ঘরসহ ২৫টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।  

এ ঘটনায় পুলিশ এক যুবককে আটক করেছে। জেলা আইনজীবী সমিতির সভাপতি ও আওয়ামী লীগ নেতা ওবায়দুর রহমান কালু খানের অনুসারী এক গ্রুপের এবং অপর গ্রুপ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খানের অনুসারী।

এ ব্যাপারে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান বলেন, এলাকায় বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। উভয়পক্ষ মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।  

রিজভী/অরিন/নিউজ টোয়েন্টিফোর


 

সম্পর্কিত খবর