‘দুদক সরকারের এজেন্ট’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

‘দুদক সরকারের এজেন্ট’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, পক্ষপাতমূলক আচরণের মধ্য দিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) সরকারের ইচ্ছা পূরণ করার চেষ্টা করছেন।

গণমাধ্যমে বিএনপির ৮ নেতার বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে দুদকের তদন্ত শুরুর প্রতিবেদন প্রকাশের একদিন পরই মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বেগম জিয়ার মুক্তি ও আগামী জাতীয় নির্বাচন নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে অনুষ্ঠানের দাবিতে সভাটির আয়োজন করে ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)।

সরকার গভীর ষড়যন্ত্র করছে দাবি করে তিনি বলেন, সংবাদপত্রে দেখলাম বিএনপির ৮ নেতার বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে দুদকের তদন্ত চলছে।

আসলে এটা আমাদের শীর্ষ নেতাদের চরিত্র হরণের অপচেষ্টা।

সভায় মওদুদ বলেন, অনেক মহৎ উদ্দেশ্য নিয়ে দুর্নীতি দমন কমিশন আমরাই গঠন করেছিলাম। সত্যিকার অর্থে যারা দুর্নীতি পরায়ণ তাদের দুর্নীতি ধরার জন্য এই কমিশন গঠিত হয়েছিল। কিন্তু এখন এটা সরকারের তল্পিবাহক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

তিনি দাবি করেন, বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে দুদক সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে দুদক।

তিনি বলেন, মিথ্যা, ভিত্তিহীন মামলা দিয়ে আমাদের নেতাদের চরিত্র হরণের চেষ্টা হচ্ছে। সরকারের এজেন্ট হিসেবে কাজ করছে দুদক। তাদের উদ্দেশ্য এক ও অভিন্ন।

আওয়ামী লীগ সরকারের ষড়যন্ত্র নস্যাৎ করা হবে জানিয়ে তিনি বলেন, বেগম জিয়াকে জেলখানায় রাখা, অন্য নেতাদের চরিত্র হরণ, মিথ্যা মামলা দেওয়া- এসব কিছুই করা হচ্ছে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে। এটাই হলো তাদের মূল লক্ষ্য। সরকার ভালো করেই জানে, বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ করে তবে তাদের পরাজয় সুনিশ্চিত।

মওদুদ বলেন, বাংলাদেশের মানুষ একতরফা নির্বাচন কখনই গ্রহণ করবে না। তাই আমরাও বদ্ধ পরিকর যতই নির্যাতন করেন নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচনে যাব। তখন দেশের মানুষ প্রমাণ করবে আওয়ামী লীগের সমর্থন কতটুকু।

তিনি বলেন, প্রধানমন্ত্রী হিসেবে রাষ্ট্রীয় খরচে ভোট চাইলে সেখানে আমাদের ঘোর বিরোধিতা আছে। আমাদের নেত্রীকে কারাগারে বন্দি রেখে, নেতাকর্মীদের নামে হাজার হাজার মামলা দিয়ে আপনি ভোট চেয়ে বেরাবেন, তা হয় না। আর প্রধানমন্ত্রীর এমন আচরণেই প্রমাণ হয় তিনি গণতন্ত্র চান না। নিরপেক্ষ ভোট চান না।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ফরিদ উদ্দিন ফরহাদের নেতৃত্বে সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মী সভায় উপস্থিত ছিলেন।

নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর