নাবালিকাকে বিয়ে না দেওয়ায় ৫ খুন

প্রতীকী ছবি

নাবালিকাকে বিয়ে না দেওয়ায় ৫ খুন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিবাহিত পুরুষের সঙ্গে নিজের বাড়ির মেয়ের বিয়ে দিতে রাজি না হওয়ায় পুরো পরিবারকেই খুন হতে হলো। গত ১৪ মার্চ ভারতের ঝাড়খণ্ডের পশ্চিম সিংভুম জেলায় রোমহর্ষক এ ঘটনাটি ঘটেছে। কিন্তু ঘটনাটি জানাজানি হয় মঙ্গলবার। এই ঘটনায় পুরো ঝাড়খণ্ডে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ভারতের ঝাড়খণ্ডের অতিরিক্ত পুলিশ সুপার তাকির আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খুন হওয়া ব্যক্তিরা হলেন- রাম সিং সিরকা, তাঁর স্ত্রী পানু কুই, মেয়ে রম্ভা (‌১৭)‌, তাঁর দুই ছেলে কান্ডে (‌১২)‌ ও সোনা (‌৮)‌। এদের প্রত্যেককেই ফাঁস দিয়ে নলি কেটে খুন করা হয়েছে।

তিনি আরও বলেন, তদন্তে নেমে জানা যায় রাম সিং সিরকার নাবালিকা মেয়ে রম্ভাকে বিয়ে করার প্রস্তাব দেয় বিবাহিত এক পুরুষ। যাতে অস্বীকৃতি জানায় রাম সিং সিরকা ও তাঁর পরিবার।

তারপর ক্ষিপ্ত হয়ে ওঠে ওই ব্যক্তি। পরিকল্পনা করে পুরো পরিবারকে খুন করার। এই খুনের পেছনে নয়জনের হাত রয়েছে বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে। তার মধ্যে চারজন এই জেলায় প্রভাবশালী। যারা রাজ্য ছেড়ে পালিয়েছে। এদের মধ্যে এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, রাম সিং সিরকা বাড়ির বাইরে থাকাকালে বাড়িতে ঢুকে চারজনকে প্রথমে খুন করা হয়। তারপর বাইরে লুকিয়ে অপেক্ষা করা হয় রাম সিংয়ের জন্য। তিনি বাড়িতে ঢুকতেই তাঁর ওপর ঝাঁপিয়ে পড়ে খুনিরা। মারধর করার পাশাপাশি তাঁকে খুন করা হয়। রাম সিংয়ের বাড়ি ভারতের গুয়া থানার অন্তর্গত তুলাসাই গ্রামে। সেখানে খুন করার পর তিন কিলোমিটার দূরের জঙ্গলে পুঁতে রাখা হয় রাম সিং সিরকাকে। আর বাড়ি থেকে পাঁচ কিলোমিটার দূরে আর একটি জঙ্গলে পুঁতে ফেলা হয় বাকি পরিবারের সদস্যদের দেহ।  পরে সেখান থেকে কঙ্কাল উদ্ধার করা হয়। পুরো ঘটনার কিনারা করতে তদন্তে নেমেছে পুলিশ।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর