শাশুড়ি হত্যায় ৬ জনের যাবজ্জীবন

শাশুড়ি হত্যায় ৬ জনের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভার দিয়ারপাড়ায় জমির লোভে শাশুড়িকে অপহরণ, হত্যা ও লাশ গুমের মামলায় ছয়জনের যাবজ্জীবন এবং পুত্রবধূ বিউটি আক্তারের (৪২) পঞ্চাশ হাজার টাকা জরিমানাসহ সাত বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ হাসানুজ্জামান এ রায় দেন।  

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন-উপজেলার মহিষভাঙ্গা গ্রামের চাঁদ মোল্লার ছেলে শামীম হোসেন (২৪), নটাবাড়িয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম (২৮), পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার আমবাগান ফেরদৌস কলোনীর আব্দুর রহিম মিয়ার ছেলে মিল্টন হোসেন (৩৮), আমবাগান খাঁ পাড়ার মৃত আব্দুর রশিদের ছেলে সেলিম হোসেন (৩১), পূর্ব টেংরী গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে মফিকুল ইসলাম মুকুল (৪২) ও রাজশাহী জেলার বাঘা উপজেলার হেলেনাপুর গ্রামের আকছেদ আলী মোল্লার ছেলে আব্দুস সামাদ মোল্লা (৩৮)। এছাড়া সাত বছরের দন্ডপ্রাপ্ত বিউটি আক্তার দিয়াড়পাড়া গ্রামের কামরুল ইসলাম আল্পুর স্ত্রী।

রায়ে বিউটির স্বামী কামরুল ইসলাম আল্পুসহ অন্যদের খালাস দেওয়া হয়েছে।  দণ্ডপ্রাপ্তদের মধ্যে বিউটি আক্তার, শামীম হোসেন ও মিল্টন হোসেন ছাড়া অন্যরা পলাতক রয়েছে।  

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ৯ নভেম্বর দিয়ারপাড়ার মৃত জয়নাল আবেদীন মেম্বারের স্ত্রী আঙ্গুরা বেগম (৫৭) আকস্মিকভাবে নিখোঁজ হন। এ ব্যাপারে অপহৃতার ছেলে সাইফুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ বিউটি খাতুনকে আটক করে।

পরে শাশুড়ির কাছ থেকে জমি লিখে নেওয়ার জন্য কৌশলে অপহরণ করে অপর আসামিদের হাতে তুলে দেওয়া হয়েছে এবং তারা তাকে হত্যা করে লাশ গুম করেছে বলে বিউটি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। দীর্ঘ শুনানি ও ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার বিজ্ঞ বিচারক এ দন্ডাদেশ দেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর