নিখোঁজ সন্তানের সন্ধান চেয়ে মায়ের সংবাদ সম্মেলন

নিখোঁজ সন্তানের সন্ধান চেয়ে মায়ের সংবাদ সম্মেলন

সৈয়দ নোমান • ময়মনসিংহ প্রতিনিধি

নিখোঁজ ছেলে মেহেদী হাসান বাবুর (১৫) সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছেন মা মিনারা খাতুন।  

আজ দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে আযোজিত সংবাদ সম্মেলনে ছেলেকে উদ্ধার ও দোষীদের বিচারের দাবি জানান মিনারা। নিখোঁজের এক মাস হতে চললেও পুলিশ তার ছেলেকে উদ্ধার করতে পারেনি বলে অভিযোগ করেন তিনি।  

লিখিত বক্তব্যে মিনারা খাতুন বলেন, তার স্বামী শাজাহান আলী দুবাই প্রবাসী ও ফুলবাড়িয়া উপজেলার শিবপুর গ্রামের বাসিন্দা।

তার ছেলে মেহেদী হাসান বাবু এ বছর পালাশীহাটা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। গত ৬ মার্চ সকাল ১০টার দিকে মেহেদী হাসান বাবু বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পর আর ফিরে আসেনি। বহু খোঁজাখুজি করেও ছেলের কোনো সন্ধান পাননি।  

news24bd.tv

পরদিন বাবুর চাচা আব্দুল মোতালেব ফুলবাড়িয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

বেলা ১২ টা ১৯ মিনিটে ছেলের মোবাইল থেকে মায়ের মোবাইলে একটি ক্ষুদেবার্তা আসে। এতে লেখা ছিল যে, ‘৬ লাখ টাকা দিতে পারলে মেহেদী বেঁচে থাকবে। ’ 

আমরা টাকা পাঠানোর ঠিকানা চাইলে অপর এক ক্ষুদেবার্তায় বলা হয়, ‘পরে বলমু। যদি কেউ জানে তাহলে মাইরা ফেলুম। টাকা রেডি রাখ। কালকে দিলে পুলা পাবি, কেও জানলে লাশ পাবি। ’ 

এরপর থেকে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় ফুলবাড়িয়া থানা পুলিশ তুষার (১৯) নামে এক বাবুর প্রতিবেশীকে গ্রেপ্তার করে। তুষার তাদের উপস্থিতিতে পুলিশের জিজ্ঞাসাবাদে জানায় যে, ৭ মার্চ সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার কেশরগঞ্জবাজার থেকে সিএনজি চালিত অটোরিক্সা যোগে বাবুকে নিয়ে ময়মনসিংহ হয়ে ঢাকায় চলে যায়। কিন্তু অদ্যাবধি পুলিশ বাবুকে উদ্ধার করতে ব্যর্থ হয়েছে।  

মিনারা খাতুন অবিলম্বে ছেলেকে ফিরে পেতে স্বরাষ্টমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। সংবাদ সম্মেলনে মেহেদী হাসান বাবুর চাচা আব্দুল মোতালেব ও চাচী কমলা খাতুন উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম জানান, তুষার নামে বাবুর এক প্রতিবেশীকে আটক করা হয়েছিল। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে জানায় যে, বাবু ও সে একসঙ্গে ঢাকায় আসার পথে কুড়িল বিশ্বরোডে বাবু নেমে যায়। আর সে চলে যায় সাভারে। এরপর বাবুর কোনো খবর সে জানে না। তুষার বর্তমানে জামিনে মুক্ত। মামলাটি এখন ময়মনসিংহ ডিবি পুলিশের তদন্তাধীন রয়েছে।  

নোমান/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর