বিয়ের ছবি দিয়ে পর্নো, স্টুডিও মালিক আটক

বিয়ের ছবি দিয়ে পর্নো, স্টুডিও মালিক আটক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতের কেরালা রাজ্যে ফটো স্টুডিওতে তোলা মহিলাদের ছবি পর্নোগ্রাফি কাজে ব্যাবহার করার অভিযোগে পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

বিবিসি বাংলার এক প্রতিবেদনে বলা হয়, সদায়ম নামের এই স্টুডিও বিশেষ করে বিয়ের ছবি তোলে। অভিযোগে বলা হচ্ছে বিভিন্ন বিয়ের অনুষ্ঠানে আসা মেয়েদের ছবিতে পরিবর্তন ঘটিয়ে তা থেকে পর্নো ছবি তৈরি করা হচ্ছিল। পরে তা সামাজিক মাধ্যমে ছড়ানো হচ্ছিল।

অভিযোগে বলা হয়, ভাডাকারা শহরের ‘সদায়ম শুট এন্ড এডিট’ নামের স্টুডিওটিতে বেশ কিছু স্থানীয় মহিলা দেখতে পান তাদের বিয়ের ছবিতে পরিবর্তন ঘটিয়ে বিকৃত করে সামাজিক মাধ্যমে ছাড়া হয়েছে। কেরালার সংবাদ মাধ্যমগুলো বলছে, এতে ওই এলাকায় আতংক তৈরি হয়। কেরালার রাজ্য নারী কমিশন এ নিয়ে এক মামলা দায়ের করে।

পুলিশ এ ঘটনার তদন্ত করে স্টুডিওর দুই মালিক দীনেশম এবং সতীশনকে গ্রেপ্তার করেছে।

স্টুডিওটিও পুলিশ বন্ধ করে দলিলপত্র জব্দ করেছে। অ্যাডাল্ট সাইট পর্নহাব ২০১৫ সালে যে বিশ্বব্যাপী স্ট্যাটিসটিকস প্রকাশ করে তাতে দেখা যায় - পৃথিবীতে ইন্টারনেটে পর্নো ট্র্যাফিকের উৎস বা সোর্স হিসেবে ভারতের নাম আছে চার নম্বরে, আমেরিকা, যুক্তরাজ্য ও কানাডার ঠিক পরেই।

সে বছরই ভারতে টেলিকম মন্ত্রণালয় ৮৫০টিরও বেশি পর্নোগ্রাফিক ওয়েবসাইট ব্লক করার জন্য আইএসপিগুলোকে নির্দেশ দেয়। কিন্তু তার মাত্র দিনদশেকের মধ্যেই সরকার তা থেকে পিছিয়ে আসে।
(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর