শিক্ষার্থীদের স্কুলে আসতে আওয়ামী নেতার বাঁধা

শিক্ষার্থীদের স্কুলে আসতে আওয়ামী নেতার বাঁধা

শেখ রুহুল আমিন • ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের গোয়ালপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে সভাপতি বানানো হয়নি বলে স্কুলে শিক্ষার্থীদের বিদ্যালয়ে প্রবেশ করতে দেয়া হয়নি। এ নিয়ে এলাকাবাসী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  

খবর পেয়ে ঝিনাইদহ সদর উপজেলা শিক্ষা অফিসার মুস্তাক আহমেদ বিদ্যালয়ে ছুটে  গিয়ে শিক্ষার্থীদের ক্লাসে ডেকে নেন। তারপরও ক্লাস টাইম শেষ হয়ে যাওয়ার কারণে সবাই স্কুলে উপস্থিত হতে পারেনি।

অভিযোগকারীরা জানান, সদর উপজেলার পোড়াহাটী ইউনিয়নের মেম্বর ও ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা গোলাম আযম স্কুলের সভাপতি হওয়ার চেষ্টা চালিয়ে আসছিলেন। বুধবার সকালে তিনি স্কুলে গিয়ে ১৯১ শিক্ষার্থীদের ক্লাসে প্রবেশ বাঁধা প্রদান করেন। একপর্যায়ে বিদ্যালয় বন্ধ করে জোর করে স্কুল শিক্ষকদের নিয়ে মিটিংয়ে বসেন। এ সময় স্কুলের প্রধান শিক্ষক সেলিনা আরবী ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান।

দু

পরে ঝিনাইদহ সদর উপজেলা শিক্ষা অফিসার মুস্তাক আহমেদ ও সাবক্লাস্টারের দায়িত্বরত এটিইও হামিদুল ইসলাম ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।

এলাকাবাসীর অভিযোগ, ঘোড়ামারা গ্রামের আতর আলী মণ্ডলের ছেলে গোলাম আযম মেম্বরের বাড়ি পোড়াহাটী ইউনিয়নে হলেও দোগাছি ইউনিয়নের মধ্যে প্রতিষ্ঠিত স্কুলে জোর করে সভাপতি হতে চান। এ নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে কোন্দল শুরু হয়। এই কোন্দলের কারণে স্কুল পরিচালনা কমিটি গঠন হচ্ছে না।  

তবে গোলাম আযম স্কুল বন্ধের কথা অস্বীকার করেছেন। তিনি জানান, স্কুলের শিক্ষকরা কমিটি গঠন নিয়ে গ্রুপিং করছে। গ্রুপিং জিইয়ে রেখে তারা ইচ্ছামতো স্কুল চালাচ্ছে। এতে শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। সেই কারণে তিনি বুধবার স্কুলে গিয়েছিলেন। তিনি কোন শিক্ষার্থীকে আসতে বাধা দেননি।

রুহুল/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর