ইস্ট ওয়েস্ট মিডিয়া পরিদর্শনে এনডিসির প্রতিনিধিরা

ন্যাশনাল ডিফেন্স কলেজের ২০১৮ ব্যাচের প্রতিনিধিরা বুধবার ইডব্লিউএমজিএলভুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করেন।

ইস্ট ওয়েস্ট মিডিয়া পরিদর্শনে এনডিসির প্রতিনিধিরা

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা গ্রুপের সহযোগী মিডিয়া প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াগুলো পরিদর্শন করেছেন ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ‘ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৮’-তে অংশগ্রহণকারী ৮০ জন দেশি-বিদেশি সামরিক ও বেসামরিক কর্মকর্তা।

বুধবার সকালে রিয়ার অ্যাডমিরাল এম আনোয়ারুল ইসলামের নেতৃত্বে কর্মকর্তারা চারটি গ্রুপে ভাগ হয়ে ইডব্লিউএমজিএলভুক্ত বাংলাদেশ প্রতিদিন, দৈনিক কালের কণ্ঠ, ডেইলি সান, স্যাটেলাইট টেলিভিশন নিউজটোয়েন্টিফোর ও নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম কার্যালয় ঘুরে দেখেন। তারা মিডিয়া প্রতিষ্ঠানগুলোর সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাম্প্রতিক প্রবণতা, মিডিয়া ব্যবস্থাপনার খুঁটিনাটি সম্পর্কে জানতে চান।

প্রতিনিধি দলে বাংলাদেশের ৫৩ জন কর্মকর্তা ছাড়াও ছিলেন বিদেশি ২৩ কর্মকর্তা।

বিদেশি সামরিক কর্মকর্তারা ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, নেপাল, নাইজেরিয়া, মিসর, সৌদি আরব, মালয়েশিয়া, ওমান, তানজানিয়ার সেনা, নৌ ও বিমান বাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল সমমর্যাদার।

বিশ্বের ১২ দেশের ৮০ জন মেজর জেনারেল ও ব্রিগেডিয়ার জেনারেল পদমর্যাদার সামরিক ও যুগ্ম-সচিব পদমর্যাদার বেসামরিক কর্মকর্তাদের দলটি এদিন সকাল ১০টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইডব্লিউএমজিএল কমপ্লেক্সে এসে পৌঁছায়। তাদের স্বাগত জানান বসুন্ধরা গ্রুপ ও ইডব্লিউএমজিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরিদর্শনকালে রিয়ার অ্যাডমিরাল এম আনোয়ারুল ইসলাম বলেন, মিডিয়ার কাজের পদ্ধতি সম্পর্কে সরেজমিন জানতে এ মিডিয়া হাউস পরিদর্শন।

এ সুযোগ করে দেওয়ার জন্য তিনি ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপকে ধন্যবাদ জানান।

প্রথমেই প্রতিনিধি দলটি ইডব্লিউএমজিএলের সম্মেলন কক্ষে মতবিনিময় করেন গ্রুপের সবকটি মিডিয়া প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহীদের সঙ্গে। গণমাধ্যম পরিচালনা ও সংবাদ ব্যবস্থাপনার বিভিন্ন কারিগরি পদ্ধতি সম্পর্কে ধারণা নেন এনডিসির কর্মকর্তারা। মতবিনিময় সভায় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজটোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, দ্য ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, নিউজটোয়েন্টিফোর-এর নির্বাহী পরিচালক হাসনাইন খুরশিদ, কারেন্ট অ্যাফেয়ার্স এডিটর সামিয়া রহমানসহ সিনিয়র পর্যায়ের প্রতিনিধিরা অংশ নেন। পরে চারটি দলে ভাগ হয়ে প্রতিটি দলই একে একে ইডব্লিউএমজিএলের সব প্রতিষ্ঠানের কার্যালয় ঘুরে দেখেন।

সম্পর্কিত খবর