ফয়সাল-নাজিয়ার মরদেহ স্থানান্তর
নেপালে বিমান দুর্ঘটনা

ফয়সাল-নাজিয়ার মরদেহ স্থানান্তর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নেপালে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় নিহত ঢাকার নাজিয়া আফরিন চৌধুরীর বদল হওয়া মরদেহ শরীয়তপুরের ডামুড্যা থেকে উত্তোলন করা হয়েছে। ওই কবরেই দাফন করা হয়েছে ঢাকা থেকে নিয়ে আসা ফয়সাল আহমেদের মরদেহের।

বৃহস্পতিবার রাত সাড়ে তিনটার দিকে ফয়সালের বাড়ি থেকে নাজিয়ার মরদেহ উত্তোলন করে ভাই আলী আহাদ চৌধুরীর কাছে হস্তান্তর করা হয়।  

ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তার এ তথ্য নিশ্চিত করে জানান, আমি নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত থেকে মরদেহ হস্তান্তর করেছি।


নিহতের পরিবার জানায়, ১৯ মার্চ আর্মি স্টেডিয়াম থেকে স্বজনরা মরদেহ গ্রহণের সময় ভুলবশত বৈশাখী টেলিভিশনের সাংবাদিক আহমেদ ফয়সালের মরদেহের পরিবর্তে ওই দুর্ঘটনায় নিহত ঢাকার নাজিয়া আফরিন চৌধুরীর মরদেহ শরীয়তপুরের ডামুড্যায় ফয়সালের বাড়ির আঙিনায় দাফন করা হয়। আর ফয়সালের মরদেহ নাজিয়ার ভেবে দাফন করা হয় বনানী কবরস্থানে।

অবশ্য ২০ মার্চ ফয়সালের মরদেহ দাফনের সময় তার স্বজনরা বিষয়টি নিশ্চিত হলেও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টির আশঙ্কায় নাজিয়ার মরদেহই দাফন করেন। একইভাবে ঢাকার সূত্রাপুরের টিপু সুলতান রোডের মৃত আলী আকবর চৌধূরীর মেয়ে নাজিয়া আফরিন চৌধুরী মনে করে সাংবাদিক আহমেদ ফয়সালের মরদেহ দাফন করা হয়।

পরে উভয় পরিবার মরদেহ উত্তোলন করে নির্ধারিত স্থানে দাফনের জন্য আদালতের অনুমতি চেয়ে আবেদন করেন। আদালতের নির্দেশে মরদেহ দুটি উত্তোলন করা হয়। ঢাকার আদালতে আবেদন করেন আহমেদ ফয়সালের পরিবার। অন্যদিকে শরীয়তপুর আদালতে আবেদন করেন নাজিয়া আফরিন চৌধুরীর পরিবার।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)


 

সম্পর্কিত খবর