সালমান জেলে, ব্যথিত শোয়েব আখতার

সালমান খান-শোয়েব আখতার।

সালমান জেলে, ব্যথিত শোয়েব আখতার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সালমানের পাঁচ বছরের সাজা হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন পুরনো বন্ধু পাকিস্তানের সাবেক জাতীয় দলের ক্রিকেটার শোয়েব আখতার।

তিনি বলেন, এটা খুব কঠোর শাস্তি। এতো বড় শাস্তি না দিলেও হতো।

শোয়েব তাঁর টুইটারে বলেন, আমার বন্ধু সালমানের পাঁচ বছরের সাজা হওয়ায় খুবই খারাপ লাগছে কিন্তু আইন আইনের পথে চলেছে।

ভারতের আদালত যে সিদ্ধান্ত নিয়েছে তাকেও আমি শ্রদ্ধা জানাই। কিন্তু তাও আমার মনে হচ্ছে শাস্তিটা একটু কঠোর হয়ে গেছে। সালমানের পরিবার ও ভক্তদের জন্য আমার সহানুভূতি রইল। আমার দৃঢ় বিশ্বাস সালমান খুব দ্রুত ছাড়া পেয়ে যাবে।

বৃহস্পতিবারই সালমান খানকে কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় যোধপুর আদালত পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা।  

উল্লেখ্য, ১৯৯৮র' ২ অক্টোবর ‘হাম সাথ সাথ হ্যায়’-এর  শুটিংয়ের সময় যোধপুরে ঝামেলায় জড়ান সালমান খান। ভারতের রাজস্থানের যোধপুরের কঙ্কনিতে বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ শিকার করেন সালমান খান। তার সঙ্গে ছিলেন- সাইফ আলি খান, সোনালি বেন্দ্রে এবং তব্বু। ওই ঘটনার পরই মামলা দায়ের করা হয় সালমান, সাইফদের বিরুদ্ধে। দীর্ঘ ১৯ বছর ধরে মামলা চলার পর বৃহস্পতিবার রায় ঘোষণা করে ভারতের যোধপুর আদালত। বণ্যপ্রাণ সংরক্ষণ আইনের ৯/৫১-এর ধারায় সালমানকে দোষী সাব্যস্ত করা হয়। সাইফ আলি খানসহ বাকিদের বেকসুর খালাস দেওয়া হয়।

তবে ইতিমধ্যেই সালমান খানের জামিনের জন্য জোরেসোরে নেমে পড়েছেন তাঁর আইনজীবীরা। আদালতে সল্লু মিঞার জামিনের আবেদনও করা হয়ে গেছে।  ‌     

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)


 

সম্পর্কিত খবর