পেয়ারা নিয়ে দ্বন্দ্বে স্ত্রী খুন, স্বামীর যাবজ্জীবন

পেয়ারা নিয়ে দ্বন্দ্বে স্ত্রী খুন, স্বামীর যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুরে স্ত্রী নাসিমা বেগমকে (২১) হত্যার দায়ে স্বপন প্রামাণিক (২৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। রোববার দুপুরে জেলা ও দায়রা জজ মো. রেজাউল করিম এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত স্বপন প্রামানিক গুরুদাসপুর উপজেলার মসিন্দা শিকারপাড়া গ্রামের খোদা বক্স প্রামাণিকের ছেলে।

মামলায় খালাস পেয়েছেন অপর দুই আসামি স্বপনের বাবা খোদা বক্স প্রামাণিক (৪৬) ও মা সুকজান বেগম (৩৭)। নিহত নাসিমা বেগম একই উপজেলার মুরাদপুর গ্রামের মাসেম মন্ডলের মেয়ে।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিউকিটর ( পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, ২০১৬র’ ২৬ এপ্রিল বিকেল পাঁচটার দিকে নাসিমার নিজ বাড়িতে গাছের পেয়ারা পারা নিয়ে শ্বশুর ও শাশুড়ি সঙ্গে ঝগড়া হয়। এরই জের ধরে স্বপন তার স্ত্রী নাসিমাকে বেদম মারপিট করলে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

এ সময় তাকে গুরুদাসপুর হাসাপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরে এ ঘটনায় নিহতের বাবা মাসেম মন্ডল বাদি হয়ে স্বামী, শ্বশুর ও শাশুড়িকে আসামী করে গুরুদাসপুর থানায় মামলা দায়ের করেন। মামলাটি প্রথমে গুরুদাসপুর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম তদন্ত করেন। পরে পুনরায় নাটোর সিআইডির উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমান মামলাটি তদন্ত শেষে ২০১৭র’ ২৯ এপ্রিল আদালতে চার্জসীট দাখিল করেন। এ মামলায় আদালতের বিচারক ২৩ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও তথ্য প্রমাণ শেষে অপররাধ প্রমানিত হওয়ায় স্বামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। অপরদিকে অভিযোগ প্রমানিত না হওয়ায় শ্বশুর-শাশুড়িকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

(নিউজ টোয়েন্টিফোর/নাসিম/তৌহিদ)