শেকৃবিতে সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা

শেকৃবিতে সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কোটা পদ্ধতি সংস্কারের আন্দোলনের সংবাদ সংগ্রহ করতে যাওয়া এক সাংবাদিকের ওপর হামলা করেছে ছাত্রলীগ। রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) এ ঘটনা ঘটেছে। এতে সাংবাদিক ও আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান,আজ (৯ এপ্রিল) সকাল থেকে ছাত্র-ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের ওয়াইফাই চত্বর ও প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়।

পরে কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে তারা মিরপুর ১০-ফার্মগেট (রোকেয়া সরণি) সড়ক সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটকের সামনের রাস্তায় অবরোধ কর্মসূচি পালন করে। এ সময় সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে আসলে বাংলা নিউজ টোয়েন্টিফোরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মহিবুল আলম সবুজকে হেনস্থা করে শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু ও তার অনুসারীরা।

এ বিষয়ে সাংবাদিক মহিবুল আলম সবুজ বলেন, ‘কোটা সংস্কারের আন্দেলনের সময় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেট সংলগ্ন বেগম রোকেয়া সরণিতে সোমবার বেলা ১১টায় রাস্তা অবরোধ করে সাধারণ শিক্ষার্থীরা। আমি দুপুর ১২টায় সংবাদ সংগ্রহ করতে যাই।

পরে সাড়ে ১২টায় শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু সংবাদ সংগ্রহে বাধা দিয়ে অামার ওপর হামলা চালান। ’

এ সময় সভাপতির নেতৃত্বে তার অনুসারী সহ-সভাপতি গৌতম রায়, মাহমুদুল হাসান সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আমাকে শারীরিকভাবে লাঞ্চিত করেন। সভাপতির অনুসারীদের মধ্যে সেখানে আরও উপস্থিত ছিলেন উজ্জ্বল, মশিউর, মেহেদিসহ অন্তত ২০জন।

আন্দোলনকারীরা জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে স্লোগান দিলে তাতেও বাধা দেন মিঠু। তখন আমরা তাকে বলেছি, বঙ্গবন্ধু আপনার একার নয় আমাদের সবার।

অনেক শিক্ষক এ আন্দোলনের সঙ্গে মৌন সম্মতিজ্ঞাপন করেছেন। আন্দোলনের সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক এবং পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার প্রচেষ্টা চালান। তবুও শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার, প্লেকার্ড, ফেস্টুন নিয়ে রাস্তায় অবস্থান করে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর