নেত্রকোনায় হত্যার দায়ে ১ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের কারাদণ্ড

নেত্রকোনায় হত্যার দায়ে ১ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের কারাদণ্ড

সোহান আহমেদ কাকন • নেত্রকোনা প্রতিনিধি

মেয়েকে উত্যক্ত করার প্রতিবাদ করায় পিতাকে হত্যার দায়ে নেত্রকোনায় ১ জনকে মৃত্যুদন্ড ও ৪ জনকে তিন বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও করা হয়েছে।  

আজ মঙ্গলবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন।  

মৃত্যুদন্ডপ্রাপ্ত হলেন সদর উপজেলার ঠাকুরাকোনা ইউনিয়নের আসদাটি গ্রামের ওয়ারেস আলীর পুত্র মানিক মিয়া।

চার বছর করে সাজাপ্রাপ্তরা হলেন একই গ্রামের ওয়াহেদ আলী, মর্তুজ আলী, ইয়াদ আলী ও ছোয়াব আলী। ওই মামলায় ওয়াজেদ আলী  ও ওয়ারেস আলীকে বেকসুর খালাস প্রদান করা হয়।  

রাষ্ট্রপক্ষের কৌশলী (পিপি) অ্যাডভোকেট সাইফুল আলম প্রদীপ জানান, ২০০৭ সালের ৩০ সেপ্টেম্বর আসদাটি গ্রামের বঙ্কিম চন্দ্র সূত্র ধরের মেয়ে ঝুমাকে উত্যক্ত করেছিল ওয়ারেস আলীর ছেলে মানিক মিয়া। এরই প্রতিবাদ করতে মানিক মিয়ার বাড়িতে নালিশ করতে যাওয়ার পথে মানিক মিয়া ও তার সহযোগীরা বঙ্কিম চন্দ্রকে বেধড়ক মারধর করে।

গুরুতর আহত অবস্থায় বঙ্কিম চন্দ্রকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরদিন ১ অক্টোবর নিহতের বোন জামাই কানাই লাল বাদী হয়ে নেত্রকোনা থানায় মামলা দায়ের করেন।  

দীর্ঘ তদন্ত শেষে ২০০৮ সালের ২৭ মার্চ ৭ জনকে আসামী করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। ১৪ জন স্বাক্ষীর সাক্ষ্য শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় প্রদান করেন।

কাকন/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর